ভারতে চিনা অনুপ্রবেশ নিয়ে ভুল তথ্য দিচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী - আক্রমণে কংগ্রেস

ভারতে চিনা অনুপ্রবেশ নিয়ে ভুল তথ্য দিচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী - আক্রমণে কংগ্রেস
রাজনাথ সিং ও রণদীপ সিং সুরজেওয়ালাফাইল ছবি সংগৃহীত

পূর্ব লাদাখে চিনা আগ্রাসন নিয়ে রাজ্যসভায় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের বৃহস্পতিবারের মন্তব্য পেশের পরই মোদি সরকারের প্রতি আক্রমণ শানিয়েছে কংগ্রেস। বিরোধী দলের অভিযোগ, জাতীয় নিরাপত্তা ও দেশের আভ্যন্তরীণ একতা নিয়ে উদাসীন মোদি সরকার। দলের সাধারণ সম্পাচক রণদীপ সিং সুরজেওয়ালা জানিয়েছেন, প্রধানমন্ত্রী 'চিন' শব্দটি উচ্চারণ করতে ভয় পান। দেপসাং, গোগরা-হট স্প্রিং সেক্টর, প্যাংগং লেক এলাকা এবং চুমুর-এ বেআইনি দখলদারি করে চলেছে চিন। সেদিকে কোনও নজরই নেই সরকারের।

তিনি আরও বলেন, অন্যদিকে প্রতিরক্ষামন্ত্রী ভুল তথ্য দিয়ে মানুষকে ভুল পথে চালনা করার চেষ্টা করছেন। ভারতীয় ভূখণ্ডে চিনা অনুপ্রবেশ সম্পূর্ণ আটকানোর ব্যাপারে পরিষ্কারভাবে কোনও আশ্বাসও দিচ্ছেন না।

কংগ্রেসের তরফে আরও অভিযোগ করা হয়েছে, মোদি সরকার সবসময়ই বলে আসছে, লাদাখ সীমান্তে শান্তি রয়েছে। কোনওরকম অনুপ্রবেশের ঘটনা ঘটছে না। প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনের সঙ্গে সংঘর্ষের অন্যতম কেন্দ্রবিন্দু প্যাংগং হ্রদ সংলগ্ন এলাকা থেকে ফৌজ সরাতে রাজি হয়েছে দুই দেশ। ইতিমধ্যে এই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। দেপসাং সমতল, গোগরা-হটস্প্রিং থেকে কেন এখনও চিনা ফৌজ সরে যায়নি? ওই এলাকা দিয়েই ভারতে প্রবেশ করেছে চিন। তা নিয়ে প্রতিরক্ষামন্ত্রী কিছুই বললেন না। সত্যি এটাই যে দেশের জমি চিনাদের হাতে তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁকে জবাব দিতে হবে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in