ইন্দোরে মন্দিরে দুর্ঘটনায় মৃত বেড়ে ৩৫, আহত বহু

শিবরাজ সিং চৌহান ঘোষণা করেছেন, মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা রাজ্যের তরফ থেকে দেওয়া হবে।
ভেঙে যাওয়া কুয়ো
ভেঙে যাওয়া কুয়োছবি সংগৃহীত

রামনবমীর দিন পুজো দিতে গিয়ে বিপত্তি। মধ্যপ্রদেশের ইন্দোরে মন্দিরে দুর্ঘটনায় মৃত বেড়ে হয়েছে ৩৫। আহত বহু। এখনও চলছে উদ্ধার কাজ।

ঘটনাটি ঘটেছে ইন্দোরে বেলেশ্বর মহাদেব মন্দিরে। বৃহস্পতিবার রামনবমী উপলক্ষ্যে ওই মন্দিরে সকাল থেকেই ভিড় ছিল চোখে পড়ার মতো। মন্দির চত্বরে একটি কুয়ো ঢাকা অবস্থায় ছিল। পুজোর সময় কুয়োর সেই ঢাকনার উপর প্রচুর ভক্ত উঠে পড়ে। সেই সময়ই দুর্ঘটনাটি ঘটে। হঠাৎ করে কুয়োর ঢাকনাটি ভেঙে পড়ে। যার ফলে ঢাকনার উপরে থাকা মানুষ কুয়োর মধ্যে পড়ে যায়। এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যুর খবর জানা যাচ্ছে। ১৮ জনকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। যার মধ্যে আবার দুজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা থেকে উদ্ধার কাজ চালানো হচ্ছে। এনডিআরএফ ও এসডিআরএফ যৌথভাবে কাজ করছে। কুয়োটি ৪০ ফুট গভীর। কুয়োর ঢাকনার ধারণ ক্ষমতা ৩০-৪০ জনের। কিন্তু রামনবমীর দিন ৪০ জনের অনেক বেশি ভক্ত উঠে পড়েছিল ওই ঢাকনার ওপর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইটে শোকপ্রকাশ করে লেখেন, "ইন্দোরে দুর্ভাগ্যজনক ঘটনার জন্য মৃতদের পরিবারকে প্রধানমন্ত্রী ন্যাশনাল রিলিফ ফান্ড থেকে ২ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০ হাজার টাকার ক্ষরিপূরণ দেওয়া হবে।"

তিনি আরও লেখেন, "সত্যিই খুবই বেদনাদায়ক ঘটনা। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সাথে সম্পূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। রাজ্য সরকার অতি দ্রুততার সাথে উদ্ধার কাজ চালাচ্ছে। সকল ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি আমি সমবেদনা জানাই।" মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘোষণা করেছেন, মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা রাজ্যের তরফ থেকে দেওয়া হবে।

ভেঙে যাওয়া কুয়ো
Rahul Gandhi: ‘আমরাও খোঁজখবর রাখছি’- রাহুলের সাংসদ পদ খারিজ নিয়ে প্রতিক্রিয়া জার্মানি’র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in