PM Modi: প্রধানমন্ত্রীর উদ্বোধন করার ৪ দিনের মাথায় ধসে পড়লো ৮০০০ কোটির এক্সপ্রেসওয়ের একাংশ

গত ১৬ জুলাই ২৯৬ কিলোমিটার দীর্ঘ চার লেনের এই এক্সপ্রেসওয়েটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। অর্ধ-সমাপ্ত রাস্তা উদ্বোধন করে মানুষের জীবনকে বিপন্ন করার জন্য মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাওয়ার দাবি তুলেছে SP।
প্রধানমন্ত্রীর উদ্বোধনের ৪ দিনের মাথায় ধসে পড়লো ৮০০০ কোটির এক্সপ্রেসওয়ের একাংশ
প্রধানমন্ত্রীর উদ্বোধনের ৪ দিনের মাথায় ধসে পড়লো ৮০০০ কোটির এক্সপ্রেসওয়ের একাংশগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

চলতি সপ্তাহেই ধুমধাম করে বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনের চার দিনের মাথায় ধসে পড়লো এক্সপ্রেসওয়ের একাংশ। এই ঘটনায় বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়েছে বিজেপি।

গত ১৬ জুলাই ২৯৬ কিলোমিটার দীর্ঘ চার লেনের এই এক্সপ্রেসওয়েটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৮০০০ কোটি টাকার এই এক্সপ্রেসওয়েটি চিত্রকূটের ভারতকূপ থেকে এটাওহার কুদ্রেল পর্যন্ত সংযোগ রক্ষা করে। সাত জেলার মধ্যে দিয়ে গিয়েছে এটি। বুধবার রাতে এক্সপ্রেসওয়েটির একাংশে ধস নামে।

স্থানীয় সূত্রে খবর, সালেমপুরের কাছে ছিরিয়ায় এক্সপ্রেসওয়ের উপর ধসের কারণে একটি বিশাল গর্তের সৃষ্টি হয়। যার জেরে বুধবার রাতে দুটি গাড়ি এবং একটি মোটরসাইকেল দুর্ঘটনার কবলে পড়ে। আওরাইয়ার অজিতমলের কাছেও রাস্তায় এরকম একটি গর্তের সৃষ্টি হয়েছে। সরকারী আধিকারিকরা জানিয়েছেন, অতিরিক্ত বৃষ্টির কারণে এমনটা হয়েছে। গর্তগুলো মেরামতের কাজ শুরু হয়েছে।

রাজ্যের এক্সপ্রেসওয়ে কর্তৃপক্ষের মতে, এই রাস্তাটির মাধ্যমে বুন্দেলখন্ড এলাকা দ্রুত এবং ট্র্যাফিক বিহীনভাবে আগ্রা-লখনউ এবং যমুনা এক্সপ্রেসওয়ের সাথে সংযোগ রক্ষা করতে পারবে। এক্সপ্রেসওয়েটিকে ৬ লেনে প্রসারিত করার পরিকল্পনা রয়েছে। বুন্দেলখন্ড এলাকায় শিল্পের প্রসার ঘটাতে তৈরি করা হয়েছে এই রাস্তা।

তবে উদ্বোধনের কয়েকদিনের মাথায় কয়েক হাজার কোটি টাকার রাস্তায় ধস নামায় সমালোচনা শুরু করেছে বিরোধীরা। উত্তরপ্রদেশ কংগ্রেসের তরফ থেকে টুইটারে কটাক্ষ করে লেখা হয়, "সাবধান, উত্তরপ্রদেশে ধ্বংসকে বিকাশ বলা হচ্ছে।"

সমাজবাদী পার্টি টুইটারে লেখে, "উদ্বোধনের কয়েকদিনের মাথায় বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ে ধসে যাওয়ার ঘটনা ডবল ইঞ্জিন বিজেপি সরকারের দুর্নীতিকেই সত্য প্রমাণ করে। অর্ধ-সমাপ্ত রাস্তা উদ্বোধন করে মানুষের জীবনকে বিপন্ন করেছেন মুখ্যমন্ত্রী। ক্ষমা চান উনি।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in