উত্তরপ্রদেশ - পরিবারের মেয়ের সঙ্গে সম্পর্কের সন্দেহে দলিত যুবকের পায়ুদ্বারে রড ঢুকিয়ে নির্যাতন
ছবি- প্রতীকীসংগৃহীত

উত্তরপ্রদেশ - পরিবারের মেয়ের সঙ্গে সম্পর্কের সন্দেহে দলিত যুবকের পায়ুদ্বারে রড ঢুকিয়ে নির্যাতন

ঘটনাস্থল উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে। পুলিশ চার জনকে গ্রেফতার করেছে। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন নির্যাতিত।

৩রা এপ্রিল, লখনউ- ফের উত্তরপ্রদেশ। ফের খবরের শিরোনামে যোগীরাজ্য। ফের ওই রাজ্যের এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হল গোটা দেশ। ফের প্রশ্ন উঠল যোগী প্রশাসনের ভূমিকা নিয়ে। পরিবারের এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক রয়েছে, শুধু সেই সন্দেহের বশে এক দলিত যুবককে আটকে রেখে তার ওপর পাশবিক নির্যাতন করার অভিযোগ উঠল। ঘটনাস্থল উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে। পুলিশ চার জনকে গ্রেফতার করেছে। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন নির্যাতিত।

কি ঘটেছিল? পুলিশ সূত্রে জানা গিয়েছে গত বুধবার রাতে ২২ বছরের ওই দলিত যুবককে বেধড়ক মারধর করে পায়ুদ্বারে লোহার রড ঢুকিয়ে নির্যাতন করা হয়েছে। ঘটনার তদন্ত করছেন সার্কেল অফিসার প্রদীপ কুমার ভার্মা। যদিও মেডিক্যাল রিপোর্টে এই নির্যাতনের কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে তাঁর দাবি। অভিযুক্তদের বক্তব্য, ওই যুবকের সঙ্গে পরিবারের মেয়ের প্রেমের সম্পর্ক ছিল।

উত্তরপ্রদেশে দলিতদের ওপর প্রায়শই নির্যাতনের খবর প্রকাশ্যে আসে। এবার এক যুবককে এই নির্মম অত্যাচারের অভিযোগে শিউরে উঠেছে সব মহল। পুলিশ আধিকারিক জ্ঞানপ্রকাশ তিওয়ারি জানান, নির্যাতিতর ভাইয়ের অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in