দিল্লিতে হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ, এয়ারপোর্ট-স্টেশনে র‍্যান্ডম Covid টেস্ট, প্রকাশ‍্যে হোলি বাতিল

দিল্লিতে হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ, এয়ারপোর্ট-স্টেশনে র‍্যান্ডম Covid টেস্ট, প্রকাশ‍্যে হোলি বাতিল

সরকারী পরিসংখ্যান অনুযায়ী, দিল্লিতে শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১ হাজার ১০১ জন্য। গত বছর ডিসেম্বরের মাঝামাঝি সময়ে রাজধানীতে দৈনিক সংক্রমণের সংখ্যা এই পর্যায়ে ছিল।

হাজার ছাড়িয়ে গেল দিল্লিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে এয়ারপোর্ট, রেল স্টেশন এবং বাসস্ট্যান্ডে র‍্যান্ডম করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে দিল্লি সরকার। হোলি, শব-ই-বরাত, নবরাত্রির মতো আসন্ন উৎসবগুলো প্রকাশ‍্যে উদযাপনের ওপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাজার, শপিংমল, জনবহুল পাবলিক প্লেসগুলিতে কঠোরভাবে কোভিড বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারী পরিসংখ্যান অনুযায়ী, দিল্লিতে শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১ হাজার ১০১ জন্য। গত বছর ডিসেম্বরের মাঝামাঝি সময়ে রাজধানীতে দৈনিক সংক্রমণের সংখ্যা এই পর্যায়ে ছিল। তারপর তা অনেকটাই নিয়ন্ত্রণে এসে গিয়েছিল। কিন্তু আচমকা তা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শেষ ২৪ ঘন্টায় ৪ জন কোভিড আক্রান্তের মৃত্যু হয়েছে রাজধানীতে। সেখানে মোট মৃতের সংখ্যা ১০ হাজার ৯৬৭। সক্রিয় কেসের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৪১১। পরিস্থিতি নিয়ন্ত্রণে একাধিক বিধিনিষেধ জারি করেছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার।

দিল্লি সরকার জানিয়েছে, খুব ভিড় হয় এমন বেসরকারি বাসস্ট্যান্ডগুলোতেও যাত্রীদের কোভিড পরীক্ষা করা হবে। যেসব রাজ‍্যে সংক্রমণ খুব বেশি, সেই রাজ‍্য থেকে দিল্লিতে আগত যাত্রীদের কোভিড টেস্ট বাধ‍্যতামূলক। সমস্ত জেলা প্রশাসন ও পুলিশকে কঠোরভাবে এই নির্দেশিকা পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in