Cyclone Gulab: ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আশংকা প্রবল দুর্যোগের
ছবি উইন্ডি ডট কম থেকে স্ক্রীনশট

Cyclone Gulab: ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, আশংকা প্রবল দুর্যোগের

আবহবিদরা জানাচ্ছেন রবিবার সন্ধ্যের মধ্যেই গুলাব আছড়ে পড়বে গোপালপুর ও অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের মাঝখানে। এর পাশাপাশি একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগর অঞ্চলে

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় গুলাব। আবহবিদরা জানাচ্ছেন রবিবার সন্ধ্যের মধ্যেই এই ঝড় আছড়ে পড়বে গোপালপুর ও অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের মাঝখানে। অন্যদিকে গুলাবের পাশাপাশি আজ ও আগামীকালের মধ্যে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগর অঞ্চলে। যে ঘূর্ণিঝড়ের প্রকোপে ভাসতে পারে বাংলার বিস্তীর্ণ অঞ্চল। ইতিমধ্যেই পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আবহবিদদের বক্তব্য অনুসারে, সোমবার উত্তর পূর্ব বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হবে তা শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হবার সম্ভাবনা। এর প্রভাবে আগামী মঙ্গলবার ও বুধবার কলকাতা ও সংলগ্ন অঞ্চলে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলী, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম সহ বিভিন্ন জেলায়। এছাড়াও বইতে পারে ঝোড়ো হাওয়া।

ইন্ডিয়ান মেটেরোলজিকাল ডিপার্টমেন্ট-এর বিবৃতি অনুসারে পুরি, নয়াগড়, কালাহান্ডিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। হলুদ সতর্কতা জারি হয়েছে ভদ্রক, কেন্দ্রপাড়া, বালাসোর, কটকে। এইসব অঞ্চলের মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে এইসব অঞ্চলে আজ সন্ধ্যেবেলায় ভারি বৃষ্টির পাশাপাশি ৯৫ কিলোমিটার গতিবেগে হাওয়া বইতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.