Palghar: মহারাষ্ট্রের পালঘরে অব্যাহত লাল পতাকার উড়ান, ১০০টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী CPIM

People's Reporter: পালঘরের তালাসারি এবং ডাহানু তহসিলের ১৩টি গ্রামের মোট ১৬৭টি আসনের মধ্যে ১০০টি তে জয় পেয়েছেন সিপিআইএম প্রার্থীরা।
Palghar: মহারাষ্ট্রের পালঘরে অব্যাহত লাল পতাকার উড়ান, ১০০টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী CPIM
প্রতীকী ছবি

অব্যাহত রইল মহারাষ্ট্রের পালঘর জেলায় লাল পতাকার উড়ান। পালঘরের ১৩ টি গ্রামের ১০০টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী হয়েছে সিপিআইএম। অল ইন্ডিয়া কিসান মোর্চা (এআইকেএস) সভাপতি ডঃ অশোক ধাওয়ালে সিপিআইএমের এই জয়ের খবর নিশ্চিত করেছেন।

লোকসভা নির্বাচনের পাশাপাশি মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনও এগিয়ে আসছে। তার আগে মুম্বাইয়ের নিকটবর্তী পালঘর জেলার বামেদের এই বিপুল জয় অনেকটাই অক্সিজেনের যোগান দিল দলীয় কর্মীদের।

আইএএনএস-এর রিপোর্ট অনুযায়ী, পালঘরের তালাসারি এবং ডাহানু তহসিলের ১৩টি গ্রামের মোট ১৬৭টি আসনের মধ্যে ১০০টি তে জয় পেয়েছেন সিপিআইএম প্রার্থীরা।

সিপিআইএম পলিট ব্যুরো মেম্বার অশোক ধাওয়ালে জানিয়েছেন, গত ৫ নভেম্বর মহারাষ্ট্র জুড়ে মোট২,৩৫৯টি গ্রাম পঞ্চায়েতে নির্বাচন হয়েছিল। সোমবার তার ফল ঘোষণা করা হয়েছে। পালঘরের পাশাপাশি অন্যান্য জায়গাতেও বামেদর ফল ভাল হয়েছে।

এই এলাকায় বামদলগুলির ৮ জন জয়ী প্রার্থী সরপঞ্চ বা প্রধান নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ৪ জন মহিলা রয়েছে। এই এলাকা এবং সরপঞ্চরা হলেন - কাভাদা (দর্শনা বোধালে), করজগাঁও (সঙ্গীতা ধোদাদে), উধভা (নির্মল ফারলে), কুর্জে (বিজয় ভোয়ে), উপলাট (প্রবীণ বামানিয়া), সোগভে (লাহানি দাউদা), মোদগাঁও (রঞ্জনা চৌধুরী) এবং কিনহাভালি (শেলু দুমাদা)।

উল্লেখ্য, পালঘর বরাবর সিপিআইএমের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। মূলত আদিবাসী ও কৃষকদের বসবাস এখানে। পালঘরের ডাহানু বিধানসভা কেন্দ্রটি ১৯৭৮ সাল থেকে এখনও পর্যন্ত বামেদের দখলে রয়েছে। ২০১৯ সালে এই আসন থেকে জয়ী হন সিপিআই(এম) প্রার্থী বিনোদ নিকোল।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in