CPIM: ২৩-তম পার্টি কংগ্রেস হতে পারে কেরালার কান্নুরে

সিপিআই(এম)-এর ২৩তম পার্টি কংগ্রেস অনুষ্ঠিত হতে পারে কেরালার কান্নুরে। সূত্র অনুসারে আগামী বছরের প্রথমার্ধে এই পার্টি কংগ্রেস অনুষ্ঠিত হতে চলেছে বলে জানা গেছে।
২২ তম পার্টি কংগ্রেসের প্রকাশ্য সমাবেশ
২২ তম পার্টি কংগ্রেসের প্রকাশ্য সমাবেশফাইল ছবি দ্য ওয়্যারের সৌজন্যে

সিপিআই(এম)-এর ২৩তম পার্টি কংগ্রেস অনুষ্ঠিত হতে পারে কেরালার কান্নুরে। সূত্র অনুসারে আগামী বছরের প্রথমার্ধে এই পার্টি কংগ্রেস অনুষ্ঠিত হতে চলেছে বলে জানা গেছে।

শুক্রবার থেকে দিল্লিতে শুরু হয়েছে সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির বৈঠক। ভার্চুয়াল মোডে তিন দিন ব্যাপী এই বৈঠক থেকেই পরবর্তী পার্টি কংগ্রেসের বিষয়ে সিদ্ধান্ত নেবার কথা। এর আগে ২০১৮ সালে হায়দারাবাদে সিপিআই(এম)-এর ২২তম পার্টি কংগ্রেস অনুষ্ঠিত হয়েছিলো। কোভিডের কারণে নির্ধারিত সময়ে ২৩তম পার্টি কংগ্রেস অনুষ্ঠিত করা সম্ভব হয়নি।

কেরালার কম্যুনিস্ট আন্দোলনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত কান্নুর। এছাড়াও রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নিজের জেলা কান্নুর। ২০১৬ এবং ২০২১ – পরপর দু’বার নির্বাচন জেতার পর এই মুহূর্তে দলের রাজ্য এবং জাতীয় স্তরেও তাঁর অবস্থান যথেষ্ট গুরুত্বপূর্ণ।

বর্তমানে দেশের মধ্যে একমাত্র কেরালাতেই সিপিআই(এম) নেতৃত্বাধীন বাম সরকার আছে। পশ্চিমবঙ্গে দীর্ঘ সময় ক্ষমতায় থাকার পর এবারই প্রথম বিধানসভা নির্বাচনে কোনো আসনে সিপিআই(এম) প্রার্থীরা জয়ী হতে পারেননি। যার ফলে আগামী পার্টি কংগ্রেস আয়োজনের বড়ো দাবিদার কেরল।

এর আগে ২০১২ সালে কেরালার কোঝিকোড়ে অনুষ্ঠিত হয়েছিলো সিপিআই(এম)-এর ২০ তম পার্টি কংগ্রেস।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in