Rajasthan Polls: মরুরাজ্যে নির্বাচনী লড়াইয়ে প্রস্তুত CPIM, ১৭ আসনে প্রার্থী ঘোষণা

People's Reporter: সিপিআইএম রাজস্থানের রাজ্য সম্পাদক বলেন, যে আসনগুলিতে আমরা প্রার্থী দিচ্ছি সেইগুলো ছাড়াও অন্যান্য আসনে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে মানুষ ভোট দিক।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী

রাজস্থান বিধানসভা নির্বাচনে ১৭ আসনে প্রার্থী ঘোষণা করলো সিপিআইএম। সোমবারই প্রার্থী তালিকা প্রকাশ করেছেন সিপিআইএম রাজস্থানের রাজ্য সম্পাদক অমরা রাম। একলা চলার নীতিতেই হাঁটছে সিপিআইএম।

গতকাল সাংবাদিক সম্মেলন করে রাজস্থান নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে সিপিআইএম। রাজস্থানের হনুমানগড়, চুরু, নাগৌর, ডুঙ্গরপুর, উদয়পুর, বিনানীর এবং সিকর জেলাগুলিতে প্রার্থী দিয়েছে সিপিআইএম। সিপিআইএম রাজস্থানের রাজ্য সম্পাদক বলেন, "নির্বাচনে লড়াই করার জন্য আমরা তৈরি। যে আসনগুলিতে আমরা প্রার্থী দিচ্ছি সেইগুলো ছাড়াও অন্যান্য আসনে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে মানুষ ভোট দিক। সাধারণ মানুষ দেশ এবং রাজ্যের পরিস্থিতি বুঝতে পারছেন"।

১৭ আসনের মধ্যে ৫টি আসনে তফশিলি জাতির প্রার্থী দিয়েছে সিপিআইএম। ওই ৫ তফশিলি প্রার্থী হলেন, ধোদ বিধানসভা কেন্দ্রের পেমা রাম, রায়সিং নগর বিধানসভা কেন্দ্রে শেওপত রাম মেঘওয়াল। ডুঙ্গপুর থেকে গৌতম ডামোর, ঝাডৌল থেকে প্রার্থী হয়েছেন প্রেম পারগি এবং অনুপগড় থেকে শোভা সিং।

বাকি ১২ জন প্রার্থী হলেন, অমরা রাম (দাঁতা রামগড়), বিজেন্দ্র ঢাকা (লক্ষ্মণগড়), উসমান খান (সিকর), রঘুবীর বর্মা (হনুমানগড়), ভদরা থেকে দাঁড়িয়েছেন বলবন পুনিয়া, নোহর থেকে প্রার্থী হয়েছেন মঙ্গেজ চৌধুরী। তারানগরে প্রার্থী হয়েছেন নির্মল কুমার প্রজাপত, সরদার শহরে সিপিআইএম-র হয়ে লড়বেন ছগনলাল চৌধুরী। সাদুলপুর থেকে লড়বেন সুনীল পুনিয়া। লান্ডনু থেকে দাঁড়িয়েছেন ভাগীরথ যাদব। নাবাং থেকে প্রার্থী হয়েছেন কানারাম বিজারনিয়া এবং ডুঙ্গরগড় থেকে সিপিআইএম-র টিকিট পেয়েছেন গিরধারীলাল মহিয়া।

উল্লেখ্য, রাজস্থানে নির্বাচন হবে ২৩ নভেম্বর। ফলাফল ঘোষণা হবে ৩ ডিসেম্বর। রাজস্থানে মোট বিধানসভার আসন সংখ্যা ২০০টি। বর্তমানে ক্ষমতায় রয়েছে কংগ্রেস। গতবার সিপিআইএম ২৮টি আসনে প্রার্থী দিয়েছিল। জয় পেয়েছিল মাত্র ২টি'তে। সোমবার থেকে মনোনয়ন পত্র জমা দেওয়া শুরু হয়েছে। শেষ হবে ৬ নভেম্বর।

ছবি প্রতীকী
Rajasthan Polls: পড়ুয়াদের বিনামূল্যে ল্যাপটপ, OPS চালু! আরও ৫ নির্বাচনী প্রতিশ্রুতি ঘোষণা গেহলটের
ছবি প্রতীকী
নির্বাচনী বন্ডের টাকা কোথা থেকে আসছে তা জানার অধিকার নেই আমজনতার, সুপ্রিম কোর্টে জানালো কেন্দ্র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in