CPIM: পার্টি কংগ্রেসে সীতারাম ইয়েচুরির ব্যবহৃত গাড়ি নিয়ে BJPর অভিযোগ ওড়ালেন CPIM নেতৃত্ব

পার্টি কংগ্রেসের সময় সীতারাম ইয়েচুরি যে গাড়িটি ব্যবহার করেছিলেন সেই গাড়ির মালিককে নিয়ে অভিযোগ আনে BJP। BJPর দাবি এক অভিযুক্ত ব্যক্তির মালিকানাধীন গাড়ি একাধিক ক্ষেত্রে ব্যবহার করেছেন সীতারাম ইয়েচুরি।
CPIM: পার্টি কংগ্রেসে সীতারাম ইয়েচুরির ব্যবহৃত গাড়ি নিয়ে BJPর অভিযোগ ওড়ালেন CPIM নেতৃত্ব
সীতারাম ইয়েচুরিফাইল ছবি সংগৃহীত

কেরালার কান্নুরে ২৩ তম সিপিআইএম পার্টি কংগ্রেসের সমাপ্তির আট দিন পর, পার্টি নেতৃত্ব বিজেপি নেতাদের আনা অভিযোগ অস্বীকার করলো। পার্টি কংগ্রেসের সময় সীতারাম ইয়েচুরি যে গাড়িটি ব্যবহার করেছিলেন সেই গাড়ির মালিককে নিয়ে অভিযোগ আনে বিজেপি। বিজেপির দাবি এক অভিযুক্ত ব্যক্তির মালিকানাধীন গাড়ি একাধিক ক্ষেত্রে ব্যবহার করেছেন সীতারাম ইয়েচুরি।

বিজেপির মতে, ৬-১০ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত কংগ্রেসে ইয়েচুরিকে সিদ্দিকের একটি গাড়িতে করে ঘোরানো হয়েছিল। যে সিদ্দিকের নামে একাধিক মামলা রয়েছে। কান্নুর বিজেপির জেলা সভাপতি হরিদাস বলেছেন, সিপিআইএম-এর সাথে এমন মানুষদের যে গোপন সম্পর্ক আছে তা এই ঘটনাতেই পরিষ্কার।

সিপিআইএম কোঝিকোড জেলা সম্পাদক পি মোহনন এই ঘটনার সত্যতা অস্বীকার করে সোমবার বলেন, কান্নুরে পার্টি কংগ্রেসের সময় সম্পূর্ণ পরিবহন ব্যবস্থা একটি ব্যক্তিগত সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছিলো। এখানে দলের কোনও ভূমিকা ছিলো না।

তিনি আরও বলেন, "পার্টি কংগ্রেসের জন্য প্রায় ৫৮টি গাড়ি ভাড়া করা হয়েছিল এবং আমরা এই গাড়ি ভাড়া করার সময় কোনও রাজনৈতিক পটভূমিকা দেখা হয়নি। আমি এই সিদ্দিককে চিনি না।" প্রসঙ্গত, পার্টি কংগ্রেসের সময় ইয়েচুরি যে গাড়িটি ব্যবহার করছেন ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তার ছবি ভাইরাল হয়েছে।

সিপিআইএম কান্নুর জেলা সম্পাদক এম ভি জয়ারাজন জানিয়েছেন, পার্টি কংগ্রেসের সময় পরিবহন ব্যবস্থার জন্য তারা একটি ট্যুর সংস্থার সঙ্গে পরিবহন চুক্তি করেছিলেন এবং ২৮ জন বিভিন্ন মালিকের গাড়ি ভাড়া করা হয়েছিল। তিনি আরও বলেন, এটি সবচেয়ে দুঃখজনক যে, এই প্রসঙ্গে ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে।

অভিযোগের প্রতিক্রিয়ায় সিদ্দিক বলেন, অতীতে তার বিরুদ্ধে কয়েকটি মামলা ছিলো এবং বর্তমানে তার বিরুদ্ধে কোনো মামলা নেই। তিনি তার গাড়ি ভাড়ায় তার এক বন্ধুকে দিয়েছিলেন বলেও জানিয়েছেন সিদ্দিক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in