বিশ্বের নানা প্রান্ত থেকে আসা কোভিড ত্রাণ এখনও পৌঁছায়নি রাজ্যগুলোর হাতে

প্রশ্ন উঠছে, যখন বিশ্বের নানা দেশ থেকে জরুরি চিকিৎসা সামগ্রী এসেছে, তাহলে সেগুলো গেল কোথায়?
বিশ্বের নানা প্রান্ত থেকে আসা কোভিড ত্রাণ এখনও পৌঁছায়নি রাজ্যগুলোর হাতে
ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস

দেশের ভয়াবহ কোভিড পরিস্থিতিতে অক্সিজেন, ওষুধ দিয়ে সাহায্য করে চলেছে বিশ্বের বহু দেশ। কিন্তু এইসব জরুরি চিকিৎসা সামগ্রী এখনও কোনও হাসপাতালে গিয়ে পৌঁছয়নি কেন, তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। গত সপ্তাহেই দিল্লি বিমানবন্দরে ভেন্টিলেটর, অক্সিজেন, অ্যান্টিভাইরাল ওষুধ এসে পৌঁছনোর ছবি সারা দেশ দেখেছে। কিন্তু, এতদিন ধরে এইসব পার্সেল বিমানবন্দরের কার্গোতেই পড়ে রয়েছেন বলে খবর।

যেখানে হাসপাতালগুলোতে তীব্র সংকট চলছে। স্থানীয় প্রশাসন ও হাসপাতালগুলো থেকে ক্রমাগত খবর আসছে প্রয়োজনীয় সামগ্রীর ঘাটতির। এখানেই প্রশ্ন উঠছে, যখন বিশ্বের নানা দেশ থেকে জরুরি চিকিৎসা সামগ্রী এসেছে, তাহলে সেগুলো গেল কোথায়? কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে এক বিবৃতি জারি করে বলা হয়েছে, প্রায় ৪ লাখ কোভিড চিকিৎসা সামগ্রী দেশের ৩৮টি জায়গায় পৌঁছে দেওয়া হয়েছে। কিন্তু বহু রাজ্য ও স্থানীয় প্রশাসনের তরফে দাবি করা হয়েছে, ঠিক কবে তারা এই চিকিৎসা সামগ্রী হাতে পাবে, তা স্পষ্ট করে বলছে না কেন্দ্রীয় সরকার।

রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মা জানিয়েছেন, অক্সিজেন, ওষুধ ও ভ্যাকসিন ঠিক কবে এসে পৌঁছবে রাজ্যের হাতে, তা জানতে কেন্দ্রের কাছে প্রতিনিধি পাঠানো হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার কিছুই স্পষ্ট করে বলছে না। এমনকী, বিদেশ থেকে যে ত্রাণ সামগ্রী এসেছে, তার কোনও খবরও রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করছে না কেন্দ্র। এই বিষয়ে রাজ্যগুলোকে এই পরিস্থিতিতেও অন্ধকারে রেখে চলেছে কেন্দ্রীয় সরকার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in