হু-হু বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা, ফের লকডাউন মহারাষ্ট্রে!

ভার্চুয়ালি উদ্ধব ঠাকরে জানান, আগামী ৮ থেকে ১৫ দিন পরিস্থিতির উপর নজর রাখা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে লকডাউন লাগু হতে পারে।
হু-হু বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা, ফের লকডাউন মহারাষ্ট্রে!
উদ্ধব ঠাকরে ফাইল ছবি

এই মুহূর্তে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি যথেষ্ট ভয়াবহ। আগামী দু'সপ্তাহ যদি দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে, তবে ফের লকডাউন চালু করতে হবে। এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ভার্চুয়ালি তিনি জানান, আগামী ৮ থেকে ১৫ দিন পরিস্থিতির উপর নজর রাখা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে লকডাউন লাগু হতে পারে। যদিও লকডাউন এড়ানোর জন্য তিনি রাজ্যবাসীকে কোভিড প্রটোকল মেনে চলার অনুরোধ করেন।

রাজ্যবাসীর উদ্দেশ্যে উদ্ধব বলেন, 'আপনাদের কি লকডাউন দরকার? আপনারা যদি দায়িত্বশীল হন, তবে আমরা আগামী আট দিনের মধ্যে তা জানতে পারব। যাঁরা লকডাউন চান না, তাঁরা মাস্ক পরুন। আর যদি লকডাউন চান, তাহলে মাস্ক পরবেন না। মাস্ক পরুন এবং লকডাউনকে 'না' বলুন।' তাঁর কথায়, এটি দ্বিতীয় পর্যায়ের কি না, তা আট থেকে পনেরো দিনের মধ্যে বুঝতে পারব।

গোটা দেশে সবথেকে বেশি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা মিলেছে এই মহারাষ্ট্রেই। গত শুক্রবার রাজ্যে ৬০০০ জন করোনা আক্রান্ত হন। শনিবার ৬৯৭১ জন আক্রান্ত হন ও ৩৫ জন মারা যান।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in