Covid-19: ৩১ অগস্ট পর্যন্ত সমস্ত রাজ‍্যে বিধিনিষেধ পালনের নির্দেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের

আগামী ৩১ আগস্ট পর্যন্ত সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কঠোরভাবে কোভিড গাইডলাইনস কার্যকরী করার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তর।
Covid-19: ৩১ অগস্ট পর্যন্ত সমস্ত রাজ‍্যে বিধিনিষেধ পালনের নির্দেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের
ছবি প্রতীকী সংগৃহীত

আগামী ৩১ আগস্ট পর্যন্ত সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কঠোরভাবে কোভিড গাইডলাইনস কার্যকরী করার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তর। বুধবার সব রাজ্যের মুখ্যসচিবদের চিঠি দিয়ে এই নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা।

চিঠিতে করোনার তৃতীয় ঢেউ রুখতে বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর কথা বলা হয়েছে। যেই জেলাগুলোতে পজিটিভিটি রেট বেশ উদ্বেগজনক পর্যায়ে রয়েছে, সেই জেলাগুলোকে বিশেষ গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজ‍্যসচিবকে।

চিঠিতে রাজ্যগুলিকে সতর্ক করে আরও বলা হয়েছে, সামনেই উৎসবের মরশুম। এই উৎসবের মরশুমে যেন কোনও রাজ্য সরকারই বিধিনিষেধ পালনে ঢিলেঢালা মনোভাব না দেখায়। চিঠিতে পরিষ্কার বলা হয়েছে, কোভিড কেস কমে গেলেও বিধিনিষেধ পালনে আত্মতুষ্টির কোনো জায়গা নেই। করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতেই এই সিদ্ধান্ত বলেও উল্লেখ করা হয় চিঠিতে।

প্রসঙ্গত, মে মাস থেকে পচিমবঙ্গে কার্যত লকডাউন চলছে। ধীরে ধীরে বেশ কিছু বিধিনিষেধ উঠলেও জুলাই মাসের শেষ পর্যন্ত জারি রয়েছে এই লকডাউন। এই বিধিনিষেধের মেয়াদ আর বাড়বে কিনা সে বিষয়ে এখনও কিছু জানায়নি নবান্ন। তবে এরই মধ্যে স্বরাষ্ট্র সচিবের চিঠি ঘিরে জল্পনা ছড়াল। এমনকী, ঢিলেঢালা মনোভাব না দেখানোর পরামর্শে এরাজ্যেও কিছু ছাড় ফের বন্ধ হতে পারে বলেও আশঙ্কা ছড়িয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in