Covid-19: ২ মে নির্বাচনী ফলাফল প্রকাশের পর বিজয়মিছিলে নিষেধাজ্ঞা কমিশনের

আগামী রবিবার, ২মে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোটগণনা এবং ফলাফল ঘোষিত হবে। এই পাঁচ রাজ্য হল কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, আসাম এবং পশ্চিমবঙ্গ।
Covid-19: ২ মে নির্বাচনী ফলাফল প্রকাশের পর বিজয়মিছিলে নিষেধাজ্ঞা কমিশনের
নির্বাচন কমিশনফাইল ছবি সংগৃহীত

আগামী ২মে, নির্বাচনী ফলাফল ঘোষণার দিন কোনো রাজনৈতিক দল কোনো বিজয় মিছিল করতে পারবে না। মঙ্গলবার এই মর্মে নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন। আগামী রবিবার, ২মে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোটগণনা এবং ফলাফল ঘোষিত হবে। এই পাঁচ রাজ্য হল কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, আসাম এবং পশ্চিমবঙ্গ।

গত ২৭ মার্চ শুরু হয়ে ভোট প্রক্রিয়া শেষ হচ্ছে আগামী ২৯ এপ্রিল। ভোট গণনা আগামী ২ মে। এদিনই পাঁচ রাজ্যের ফলাফলের পাশাপাশি বেশকিছু রাজ্যের কিছু কেন্দ্রে উপনির্বাচনের ফলাফল ঘোষিত হবে। এদিনই ঘোষিত হবে উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনের ফল।

মঙ্গলবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে – জয়ী প্রার্থীর সঙ্গে ২ জনের বেশি প্রতিনিধি থাকতে পারবেন না। মূলত দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুসারে, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ২৩ হাজার ১৪৪ জন, যা গত কয়েকদিনের অনুপাতে অনেকটাই কম। গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৫২ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৭৬ লক্ষ ৩৬ হাজার ৩০৭। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ২ হাজার ৭৭১ জন, গতকাল যা ছিল ২ হাজার ৮১২ জন। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৯৭ হাজার ৮৯৪ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস ৬৮,৫৪৬ বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লক্ষ ৮২ হাজার ২০৪।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in