১৪ বছর পর দিল্লির সাংবাদিক সৌম্য বিশ্বনাথন খুনে ৫ জনকে দোষী সাব্যস্ত করলো আদালত

People's reporter: রবি কাপুর, অমিত শুক্লা, বলজিৎ মল্লিক এবং অক্ষয় কুমারকে হত্যা ও লুঠের দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে। অজয় শেঠিকে বাকি ৪ জনকে সাহায্যের জন্য দোষী ঘোষণা করা হয়েছে।
৫ জনকে দোষী সাব্যস্ত করলো দিল্লির সাকেত আদালত।
৫ জনকে দোষী সাব্যস্ত করলো দিল্লির সাকেত আদালত।গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

২০০৮ সালে সাংবাদিক সৌম্য বিশ্বনাথন খুনের মামলায় বুধবার ৫ জনকে দোষী সাব্যস্ত করলো দিল্লির সাকেত আদালত। ৪ জনকে হত্যা এবং লুঠের দায়ে এবং একজনকে তাদেরকে সাহায্য করার দায়ে দোষী সাব্যস্ত করেছে আদালত।

১৪ বছর পর সাংবাদিক হত্যা মামলায় দোষী সাব্যস্ত হলো ৫ জন। রবি কাপুর, অমিত শুক্লা, বলজিৎ মল্লিক এবং অক্ষয় কুমারকে হত্যা ও লুঠের দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে। অজয় শেঠিকে বাকি ৪ জনকে সাহায্যের জন্য দোষী ঘোষণা করা হয়েছে।

আদালতের রায়ের পর সৌম্যর মা সংবাদমাধ্যমের সামনে বলেন, "আমার মেয়েকে আমি হারিয়েছি। আর ফিরে পাবো না। তবে অভিযুক্তদের কঠোর শাস্তি হলে অন্যরা একটু হলেও নির্মম ঘটনা ঘটানোর আগে ভাববে"।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৩০ সেপ্টেম্বর নিজের কাজ সেরে বাড়ি ফিরছিলেন বছর ২৫-র সৌম্য বিশ্বনাথন। তিনি হেডলাইন টুডে'তে কাজ করতেন। দিল্লির বসন্ত বিহার থেকে ফেরার সময় পথে তাঁর গাড়ি ঘিরে ধরে ওই ৫ অভিযুক্ত। নিজের গাড়ি থেকেই সৌমিয়ার দেহ উদ্ধার হয়। মাথায় আঘাতের চিহ্ন ছিল। ২০০৯ সালে ৬২০ পাতার চার্জশিট পেশ করেছিল পুলিশ। যেখানে উল্লেখ ছিল ডাকাতির উদ্দেশ্যেই ওই সাংবাদিককে খুন করা হয়েছিল।

সেই সময় এক পুলিশ আধিকারিক জানিয়েছিলেন, অভিযুক্তদের বিরুদ্ধে খুন, প্রমাণ নষ্ট করার চেষ্টা, জালিয়াতি এবং অপরাধমূলক ষড়যন্ত্রের ধারায় মামলা দায়ের করা হয়েছে। ওই পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে মহারাষ্ট্র কন্ট্রোল অফ অর্গানাইজড ক্রাইম অ্যাক্ট (MCOCA)-র অধীনে অভিযুক্ত করা হয়েছে।

৫ জনকে দোষী সাব্যস্ত করলো দিল্লির সাকেত আদালত।
NewsClick: বৃহস্পতিবার নিউজক্লিক এডিটরের দায়ের করা আবেদনের শুনানি সুপ্রিম কোর্টে
৫ জনকে দোষী সাব্যস্ত করলো দিল্লির সাকেত আদালত।
Gaza: ব্যাপটিস্ট হাসপাতালে ইজরায়েলি বিমান হানা, মৃত অন্তত ৫০০, নিন্দায় সরব আন্তর্জাতিক মহল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in