তিন রাজ্যে ভোট মিটতেই বাড়লো গ্যাসের দাম

নতুন দাম লাগু হওয়ার পর থেকে কলকাতায় একটি সিলিন্ডার কিনতে খরচ হবে ১১২৯ টাকা। রাজধানী দিল্লিতে একটি সিলিন্ডারের দাম ১১০৩ টাকা।
তিন রাজ্যে ভোট মিটতেই বাড়লো গ্যাসের দাম

তিন রাজ্যে ভোট মিটতেই বাড়লো রান্নার গ্যাসের দাম। ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের (১৪.২ কেজি) দাম ৫০ টাকা বাড়ালো পেট্রোলিয়াম এবং তেল বিপণন সংস্থাগুলি। মঙ্গলবার মধ্যরাত থেকেই কার্যকরী এই দাম।

নতুন দাম লাগু হওয়ার পর থেকে কলকাতায় একটি সিলিন্ডার কিনতে খরচ হবে ১১২৯ টাকা। মুল্যবৃদ্ধির পর রাজধানী দিল্লিতে একটি সিলিন্ডারের দাম ১১০৩ টাকা।

হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের (১৯ কেজি) দামও বেড়েছে। সিলিন্ডার প্রতি ৩৫০.৫০ টাকা দাম বেড়েছে। অর্থাৎ এখন থেকে কলকাতায় একটি বাণিজ্যিক সিলিন্ডার কিনতে খরচ হবে ২২২১.৫০ টাকা। দিল্লিতে এই দাম পড়বে ২১১৯.৫০ টাকা।

চলতি বছর এই নিয়ে দুবার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়লো। এর আগে ১ জানুয়ারী  বাণিজ্যিক গ্যাসের দাম বেড়েছিল। ডোমেস্টিক সিলিন্ডারের দাম শেষ বেড়েছিল গত বছরের জুলাই মাসে।

সম্প্রতি উত্তর পূর্বের তিন রাজ্যে বিধানসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। ২৭ ফেব্রুয়ারি ভোট হয়েছে মেঘালয় এবং নাগাল্যান্ডে। ১৬ ফেব্রুয়ারী ভোট হয়েছে ত্রিপুরাতে। নির্বাচন মিটতেই গ্যাসের দাম বাড়াল সরকার। ২ মার্চ এই তিন রাজ্যে ভোট গণনা।   

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in