পশুচিকিৎসকের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য - BJP বিধায়কের সমালোচনায় বিদ্ধ মানেকা গান্ধী

পশুচিকিৎসককে অবমাননাকর মন্তব্য, হুমকি দিয়ে দলের মধ্যেই তীব্র সমালোচিত BJP সাংসদ মানেকা গান্ধী। BJP বিধায়ক অজয় বিষ্ণোই বলেছেন মানেকা গান্ধী তাঁর দলের সাংসদ, একথা মনে করে লজ্জা পাচ্ছেন তিনি।
মানেকা গান্ধী
মানেকা গান্ধীফাইল ছবি, ডব্লুসিডি মন্ত্রকের ট্যুইট থেকে সংগৃহীত

পশুচিকিৎসকের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য এবং হুমকি দেওয়ায় দলের মধ্যেই তীব্র সমালোচনার শিকার হলেন বিজেপি সাংসদ মানেকা গান্ধী। মধ্যপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ও বিজেপি বিধায়ক অজয় বিষ্ণোই বলেছেন মানেকা গান্ধী তাঁর দলের সাংসদ, একথা মনে করে লজ্জা পাচ্ছেন তিনি। এই ঘটনায় বিজেপিও সাংসদের থেকে দূরত্ব বজায় রেখে চলছে।

শনিবার নিজের ট‍্যুইটারে বিজেপি বিধায়ক অজয় বিষ্ণোই লেখেন, "পশু চিকিৎসক বিকাশ শর্মার সাথে কথা বলার সময় বিজেপি সাংসদ মানেকা গান্ধী যে শব্দগুলো ব‍্যবহার করেছেন তাতে জব্বলপুরের ভেটেরিনারি কলেজ খারাপ এটা প্রমাণ হয় নি, বরং উনি কত খারাপ একজন মহিলা, তা প্রমাণ হয়েছে। আমি লজ্জিত উনি আমার দলের সাংসদ (নেতা নন)।"

চলতি সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় একটি টেলিফোনের কথোপকথনের একটি অডিও ভাইরাল হয়, যেখানে একজন মহিলা এবং একজন পুরুষকে কথা বলতে শোনা গেছে। দাবি, ওই মহিলা কন্ঠস্বরটি সাংসদ মেনকা গান্ধীর এবং পুরুষ কন্ঠস্বরটি আগ্রার এক পশু চিকিৎসক বিকাশ গুপ্তার। অডিওতে শোনা গেছে, একটি কুকুরের যেমন তেমন করে অস্ত্রোপচার করায় অকথ্য ভাষায় চিকিৎসককে গালাগালি দিচ্ছেন মেনকা গান্ধী। চিকিৎসককে টাকা ফেরত দিতে বলা হয়েছে এবং তাঁর লাইসেন্স বাতিলের হুমকিও দিয়েছেন সাংসদ।

অডিও প্রসঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এখনও কিছু না বললেও ওই চিকিৎসক জানিয়েছেন, সীতাপুরের সাংসদ মেনকা গান্ধী তাঁকে ফোন করেছিলেন। সংবাদসংস্থাকে তিনি জানিয়েছেন, "একটি কুকুরের অস্ত্রোপচারের বিষয়ে গত ২১ জুন সাংসদ মেনকা গান্ধী আমাকে ফোন করেছিলেন। উনি আমাকে বলেছিলেন কুকুরের মালিককে ৭০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে আমায় নইলে উনি আমার লাইসেন্স বাতিল করে দেবেন। এটা শুনে আমি অবাক হয়ে গিয়েছিলাম। এছাড়াও আমার পেশা-যোগ‍্যতা, আমার বাবাকে অপমান করেছেন উনি। অবমাননাকর মন্তব্য করেছেন উনি।"

চিকিৎসক আরও জানান, অস্ত্রোপচারের পর কুকুরের কীভাবে যত্ন নেওয়া উচিত তা বিস্তারিত ভাবে মালিককে জানিয়েছিলেন তিনি। কিন্তু কুকুরটির সঠিকভাবে যত্ন নেওয়া হয়নি।

মেনকা গান্ধী ও ওই চিকিৎসকের কথোপকথন ভাইরাল হওয়ার পর সাংসদের বিরুদ্ধে প্রতিবাদ দেখাতে পথে নামেন ভেটেরিনারি পড়ুয়ারা। ইন্ডিয়ান ভেটেরিনারি অ‍্যাসোসিয়েশনের তরফ থেকেও এই ঘটনার নিন্দা করা হয়।

বিজেপির তরফ থেকে এই ঘটনা নিয়ে এখনও কোনো মন্তব্য করা হয়নি‌।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in