পাঁচ রাজ্যের নির্বাচনী ফলাফল নিয়ে সোমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক

আগামী সোমবার এই বিষয়ে আলোচনার জন্য কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডেকেছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। এর আগেই তিনি পাঁচ রাজ্যের নির্বাচনে দলের ফলাফল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন।
পাঁচ রাজ্যের নির্বাচনী ফলাফল নিয়ে সোমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক
সোনিয়া গান্ধী ফাইল ছবি সংগৃহীত

পাঁচ রাজ্যের নির্বাচনী ফলাফল নিয়ে পর্যালোচনায় বসছে কংগ্রেস। আগামী সোমবার এই বিষয়ে আলোচনার জন্য কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডেকেছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। এর আগেই তিনি পাঁচ রাজ্যের নির্বাচনে দলের ফলাফল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন।

গতকালই কংগ্রেস সংসদীয় দলের সঙ্গে এক ভার্চুয়াল বৈঠকে সোনিয়া গান্ধী বলেন – দুর্ভাগ্যজনকভাবে সব রাজ্যেই আমাদের ফলাফল হতাশাব্যঞ্জক। পাশাপাশি তিনি নির্বাচনে জয়ের জন্য এম কে স্ট্যালিন এবং মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানান।

সম্প্রতি যে পাঁচ রাজ্যে নির্বাচন হয়েছে তাতে কংগ্রেসের ফলাফল হতাশাজনক বলে মনে করছেন কংগ্রেস নেতৃত্ব। পশ্চিমবঙ্গে সংযুক্ত মোর্চার সঙ্গে জোট করে কংগ্রেস কোনো আসন পায়নি। আসামে মহাজোট করে কংগ্রেস এককভাবে ২৯ আসন পেলেও সংখ্যাগরিষ্ঠতা থেকে ১৪ আসন কম পেয়েছে। পুদুচেরীতে ক্ষমতা হারিয়েছে কংগ্রেস। তামিলনাড়ুতে ডিএমকের সঙ্গে জোট করে ২৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে ১৮ আসনে জয় পেয়েছে কংগ্রেস। কেরালাতেও ৪১ আসনে থামতে হয়েছে কংগ্রেসকে। যেখানে প্রধান প্রতিদ্বন্দ্বী এলডিএফ পেয়েছে ৯৯ আসন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in