Rahul Gandhi: রাহুল গান্ধীর হাজিরার আগেই সোমবার আমেদাবাদে ED অফিসের সামনে ধর্নার হুঁশিয়ারি কংগ্রেসের

জগদীশ ঠাকর জানান, সোমবার সকাল ১০ টা থেকে পার্টির নেতা কর্মীরা মেমনগরে ইডির অফিসের সামনে প্রতিবাদ জানবেন। শাসকদল ভাবছে কংগ্রেসের নেতৃত্বকে কালিমালিপ্ত করলে দলের নেতা কর্মীদের মনোবল ভেঙে যাবে।
Rahul Gandhi: রাহুল গান্ধীর হাজিরার আগেই সোমবার আমেদাবাদে ED অফিসের সামনে ধর্নার হুঁশিয়ারি কংগ্রেসের
রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে হাজিরা দিতে বলে ইডি। তার প্রতিবাদে সোমবার আমেদাবাদে ইডি অফিসের সামনে ধর্না দেবে বলে জানিয়েছে কংগ্রেসের নেতা কর্মীরা।

সোমবার ইডি অফিসে হাজিরা দেওয়ার কথা রাহুল গান্ধীর। আর তার আগেই ক্ষোভে ফেটে পড়েন কংগ্রেসের নেতা থেকে কর্মী সকলে। গুজরাট প্রদেশ কংগ্রেস সভাপতি জগদীশ ঠাকর জানান, সোমবার সকাল ১০ টা থেকে পার্টির নেতা কর্মীরা মেমনগরে ইডির অফিসের সামনে প্রতিবাদ জানবেন। শাসকদল ভাবছে কংগ্রেসের নেতৃত্বকে কালিমালিপ্ত করলে দলের নেতা কর্মীদের মনোবল ভেঙে যাবে। কিন্তু তাদের এই ভাবনা বৃথা। দলের কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

অন্যদিকে দলের জাতীয় মুখপাত্র পবন খেরা বলেন, ন্যাশনাল হেরাল্ড আর্থিক সংকটের সম্মুখীন হয়েছিল। তাই ২০০২ সাল থেকে ২০১১ পর্যন্ত কংগ্রেস দল ৯০ কোটি টাকা খরচ করেছিল ঐ সংস্থার কর্মচারীদের বেতন, বিদ্যুতের বিল ও ট্যাক্স মেটাতে। যেখানে নির্বাচন কমিশন বিষয়টিকে ক্লিনচিট দিয়েছে। সেখানে বিজেপি এবং অন্যান্যরা এটাকে অপরাধের চোখে দেখছে।

পাশাপাশি তিনি এও বলেন, সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর বিরুদ্ধে করা মামলা ভিত্তিহীন। শাসকদল রাজনৈতিক বদলা নেওয়ার জন্য ইডিকে ব্যবহার করছে। কংগ্রেস সর্বদা সত্যের জন্য লড়াই করেছে এবং ভবিষ্যতেও লড়বে।

ন্যাশনাল হেরাল্ড মামলায় আর্থিক তছরূপের অভিযোগে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। কেন্দ্রীয় সংস্থার তরফে জানানো হয়েছিল আগামী ২৩ জুন হাজিরা দিতে হবে সোনিয়াকে। এর আগে গত ১ জুন সোনিয়া গান্ধী এবং তাঁর ছেলে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়ে ৮ জুন হাজিরা দিতে বলেছিল ইডি। কিন্তু ২ জুন করোনা আক্রান্ত হন সোনিয়া গান্ধী। রিপোর্ট পজিটিভ আসার পর ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিজেকে হোম আইসোলেশনে রেখেছিলেন তিনি। পাশাপাশি ইডিকে তিনি জানিয়েছিলেন যে, সুস্থ হলেই হাজিরা দেবেন। এদিকে রবিবার অসুস্থতার জেরে হাসপাতালেও ভর্তি হয়েছেন কংগ্রেস সভানেত্রী।

অন্যদিকে দেশে না থাকার কারণে রাহুল গান্ধীও ইডির কাছে কিছুদিন সময় চেয়েছিলেন। তাঁকে আগামী ১৩ জুন দিল্লীতে ইডির সদর দফতরে হাজির হতে বলা হয়েছিল। এখন দেখার বিষয় তিনি হাজিরা দেন কি না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in