কর্ণাটক পুর নির্বাচনে বড়ো ধাক্কা BJP-র, ৭ পুরসভায় জয়ী কংগ্রেস

১১৯ আসন পেয়ে প্রথম স্থানে আছে কংগ্রেস, ৬৭ আসন পেয়ে দ্বিতীয় স্থানে জেডি(এস) এবং ৫৬ আসন পেয়ে তৃতীয় স্থানে বিজেপি। একথা জানিয়েছেন কর্ণাটক কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার।
কর্ণাটক পুর নির্বাচনে বড়ো ধাক্কা BJP-র, ৭ পুরসভায় জয়ী কংগ্রেস
ছবি প্রতীকী সংগৃহীত

কর্ণাটকে পুরভোটে বিপর্যয়ের মুখে বিজেপি। সম্প্রতি হওয়া এই নির্বাচনে আসন সংখ্যার বিচারে তৃতীয় স্থানে বিজেপি। ১১৯ আসন পেয়ে প্রথম স্থানে আছে কংগ্রেস, ৬৭ আসন পেয়ে দ্বিতীয় স্থানে জেডি(এস) এবং ৫৬ আসন পেয়ে তৃতীয় স্থানে বিজেপি। একথা জানিয়েছেন কর্ণাটক কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার।

এদিনের ট্যুইটে ডি শিবকুমার জানান, ১০টি পুরসভার মধ্যে ৭টিতে জয়ী হয়েছে কংগ্রেস। বিজেপি জিতেছে ১টিতে। কর্ণাটকের সাধারণ মানুষ কংগ্রেসের পক্ষে তাঁদের মত প্রকাশ করেছেন। তাঁদের আমি ধন্যবাদ জানাই। বিজেপির অপশাসনের জবাব মানুষ ভোটের মাধ্যমে দিয়েছেন।

কর্ণাটক বিধানসভার বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া নির্বাচকদের অভিনন্দন জানিয়ে বলেন – এই ফলাফল প্রমাণ করে দিয়েছে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে রাজ্যের শাসক দল মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলেছে। তাই মানুষ বিজেপিকে শিক্ষা দিয়েছে। তিনি আরও বলেন – মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার উচিৎ বর্তমান সরকার ভেঙে দেওয়া।

প্রসঙ্গত গত মঙ্গলবার কর্ণাটকে ১০টি পুরসভার জন্য ভোট নেওয়া হয়েছিলো। আজই সেই ভোটগণনা সম্পন্ন হয়েছে। ১০ পুরসভার মধ্যে ৭টিতে জয়ী হয়েছে কংগ্রেস, ২টিতে জেডি(এস) এবং ১টিতে বিজেপি। ফলাফল প্রকাশের পর দলীয় কর্মী সমর্থকদের বর্তমান করোনা পরিস্থিতিতে কোনোরকম বিজয় মিছিল করতে নিষেধ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি ডি শিবকুমার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in