Congress: দলে বিক্ষোভ মেটাতে সচেষ্ট সোনিয়া, বৈঠকে বসতে পারেন অজয় সিং রাহুলের সঙ্গে

কংগ্রেসের বিক্ষুব্ধ নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসতে পারেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। তিনি বৈঠকে বসতে পারেন মধ্যপ্রদেশ বিধানসভার প্রাক্তন বিরোধী দলনেতা অজয় ​​সিং রাহুল-এর সঙ্গে।
Congress: দলে বিক্ষোভ মেটাতে সচেষ্ট সোনিয়া, বৈঠকে বসতে পারেন অজয় সিং রাহুলের সঙ্গে
সোনিয়া গান্ধী ও অজয় সিং রাহুলফাইল ছবি সংগৃহীত

আরও একবার কংগ্রেসের বিক্ষুব্ধ নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। সূত্র অনুসারে এবার তিনি বৈঠকে বসতে পারেন মধ্যপ্রদেশ বিধানসভার প্রাক্তন বিরোধী দলনেতা অজয় ​​সিং রাহুল-এর সঙ্গে। ২০১৮ সালে, রাহুল চুরহাট আসন থেকে পরাজিত হন। এর আগে ছ’বার তিনি এই আসন থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন।

এর আগে সোনিয়া গান্ধী কংগ্রেসের অন্যান্য বিক্ষুব্ধ নেতৃত্ব গুলাম নবী আজাদ, আনন্দ শর্মা এবং মনীশ তেওয়ারির সাথে বৈঠক করেছেন।

২২ শে মার্চ, সোনিয়া গান্ধী বিক্ষুব্ধ জি-২৩ গ্রুপের প্রস্তাবগুলি নিয়ে আলোচনা করার জন্য দলের সিনিয়র নেতা আনন্দ শর্মা এবং মনীশ তেওয়ারির সাথে বৈঠক করেন। কংগ্রেসে যে সমস্ত নেতৃত্ব সংস্কারের দাবি তুলেছিলেন তাঁদের সঙ্গে বৈঠকে বসে ঐক্যমত স্থাপনের চেষ্টা করছেন সোনিয়া গান্ধী।

এর আগে গত ১৮ মার্চ অন্তর্বর্তী দলীয় প্রধানের সাথে দেখা করেছিলেন বিক্ষুব্ধ নেতা গুলাম নবী আজাদ। ওই বৈঠকের পর তিনি জানান, বর্তমানে রাষ্ট্রপতির পদের জন্য কোনও শূন্যস্থান নেই এবং কেউ তাঁকে পদত্যাগ করতে বলেননি।

নেতৃত্ব পরিবর্তনের বিষয়ে দলের সিনিয়র নেতা এবং সহকর্মী জি-২৩ নেতা কপিল সিবালের মতামত প্রসঙ্গে নিজের অসম্মতি প্রকাশ করে আজাদ বলেন, সোনিয়া গান্ধীর ইস্তফার প্রস্তাব সমস্ত গোষ্ঠী প্রত্যাখ্যান করেছে, যার মধ্যে তিনিও ছিলেন এবং "আমরা চাই তিনি চালিয়ে যান"।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.