Congress President: চরম নাটকীয়তা, কংগ্রেসের সভাপতি হওয়ার দৌড়ে মল্লিকার্জুন খাড়গে!

এর আগে, গত বৃহস্পতিবার, মল্লিকার্জুন খাড়গের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন দিগ্বিজয় সিং। তারপরেই, গান্ধী পরিবারের পছন্দের প্রার্থী হিসাবে উঠে আসে খড়গের নাম।
মল্লিকার্জুন খাড়গে
মল্লিকার্জুন খাড়গেফাইল চিত্র

কংগ্রেসের সভাপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন আজ - শুক্রবার। তার আগেই শুরু হয়েছে চরম নাটকীয়তা। জানা যাচ্ছে, দিগ্বিজয় সিং নন, কংগ্রেসের সভাপতি হওয়ার দৌড়ে নামছেন রাজ্যসভার বিরোধী দল নেতা মল্লিকার্জুন খাড়গে! শুক্রবার, দুপুরের পর, সোনিয়া গান্ধীর সাথে দেখা করার পর মনোনয়ন জমা দেবেন তিনি।

এর আগে, গত বৃহস্পতিবার, মল্লিকার্জুন খাড়গের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন দিগ্বিজয় সিং। তারপরেই, গান্ধী পরিবারের পছন্দের প্রার্থী হিসাবে উঠে আসে খড়গের নাম। দলীয় সূত্রে খবর, খাড়গের নাম সামনে আসার পর এখন নির্বাচনী দৌড় থেকে সরে আসতে পারেন দিগ্বিজয় সিং।

এদিকে, বৃহস্পতিবার গভীর রাতে, আনন্দ শর্মার বাসভবনে বৈঠক করেছেন মণীশ তেওয়ারি, ভূপিন্দর সিং হুডা, পৃথ্বীরাজ চভান সহ জি-২৩ (G-23) গোষ্ঠীর নেতারা। তবে, কি নিয়ে আলোচনা হয়েছে, তা প্রকাশ করা হয়নি।

বৃহস্পতিবার, গেহলট সভাপতির দৌড় থেকে সরে দাঁড়ানোর পর মনে করা হচ্ছিল দিগ্বিজয় সিং ও শশী থারুরের মধ্যেই লড়াইটা থাকবে। কিন্তু, শুক্রবারই ফের পরিস্থিতি বদলে গেল।

দিগ্বিজয় সিংকে সমর্থন জানাতে শুরু করে দিয়েছিল মধ্যপ্রদেশ কংগ্রেস। গতকাল, কংগ্রেসের সদর দফতর থেকে মনোনয়ন পত্র নেওয়ার পর দিগ্বিজয় সিং জানান, এআইসিসি (AICC) সভাপতি নির্বাচনে মনোনয়ন জমা দেবেন তিনি। তারপরেই, মধ্যপ্রদেশ কংগ্রেসের মধ্যে সক্রিয়তা দেখা যায়। ভোপালে নিজ বাসভবনে দলীয় নেতাদের বৈঠক ডাকেন রাজ্য কংগ্রেসের প্রধান এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। ঠিক হয়, শুক্রবার, দিগ্বিজয় সিংকে সমর্থন জানাতে দিল্লি পৌঁছাবেন তাঁরা।

আর, রাত না পেরোতেই- কংগ্রেসের সভাপতি নির্বাচনে নতুন করে নাটকীয়তা দেখা দিয়েছে।

মল্লিকার্জুন খাড়গে
Sitaram Yechury: কোনো সংগঠনকে নিষিদ্ধ করে কোনো লাভ হয়না, RSS তিনবার নিষিদ্ধ হয়েছিল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in