'উগ্র-হিন্দুত্ববাদ'কে বোকো হারাম, আইসিসের সঙ্গে তুলনা করলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ

সম্প্রতি সলমন খুরশিদের লেখা বই প্রকাশিত হয়েছে। বইটির নাম 'সানরাইজ ওভার অযোধ্যা: নেশনহুড ইন আওয়ার টাইমস'।
'উগ্র-হিন্দুত্ববাদ'কে বোকো হারাম, আইসিসের সঙ্গে তুলনা করলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ
সলমন খুরশিদফাইল চিত্র - সংগৃহীত

কংগ্রেস নেতা সলমন খুরশিদ। নিজের লেখা বইয়ে 'হিন্দুত্ব' নিয়ে নিজের মতামত তুলে ধরলেন। সেখানে তিনি 'উগ্র-হিন্দুত্ববাদ'কে বোকো হারাম ও আইসিসের (ISIS) সঙ্গে তুলনা করেন। এই তথ্য সামনে আসতেই খুব স্বাভাবিকভাবেই হইচই শুরু করে দিয়েছে বিজেপি। রাজনৈতিক মহল মনে করছে, এই ইস্যুতে কংগ্রেসকে আরও একবার হিন্দু বিরোধী বলে তকমা দেগে দেওয়ার হাতিয়ার পেয়ে গেল বিজেপি। দলের পক্ষ থেকে সরাসরি কংগ্রেসের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে বহিষ্কার করার দাবিও জানানো হয়েছে।

সম্প্রতি সলমন খুরশিদের লেখা বই প্রকাশিত হয়েছে। বইটির নাম 'সানরাইজ ওভার অযোধ্যা: নেশনহুড ইন আওয়ার টাইমস'। ওই বইয়ের এক জায়গায় বলা হয়েছে, 'সনাতন ধর্ম বা সনাতন হিন্দু ধর্ম'ও উগ্র হিন্দুত্ববাদের হাতে আক্রান্ত হয়েছে। সবদিক থেকেই উগ্র হিন্দুত্ব আইসিস বা বোকো হারামের মতো উগ্র জেহাদি সংগঠনের সমার্থক।

বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্যর অভিযোগ, কংগ্রেস নেতা সলমন খুরশিদ হিন্দুত্বকে বোকো হারাম, আইসিসের মতো ইসলামিক জিহাদি সংগঠনের সঙ্গে তুলনা করেছেন। তাঁর বক্তব্য, কংগ্রেস এসবই করে মুসলিম ভোট পাওয়ার জন্য।

বিজেপির আর এক মুখপাত্র গৌরব ভাটিয়া সরাসরি রাহুল গান্ধী, সোনিয়া গান্ধীকে নিশানা করে বলেন, সোনিয়া যদি হিন্দুদের সম্মান করেন, তাহলে তাঁর সামনে এসে এর ব্যাখ্যা দেওয়া উচিত। আপনাদের নীরব থাকার অর্থ আপনারাও হিন্দু বিরোধী। যদিও, কংগ্রেসের তরফে এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

সলমন খুরশিদ
Kangana Ranaut: কঙ্গনার 'স্বাধীনতা ভিক্ষা' মন্তব্যের কড়া সমালোচনায় বিজেপি সাংসদ বরুণ গান্ধী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in