Congress: ভারত জোড়ো পদযাত্রার রূপরেখা তৈরিতে বৈঠকে রাহুল গান্ধী সহ কংগ্রেস নেতৃত্ব

প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এই বৈঠকের পর টুইট করে জানিয়েছেন, কন্যাকুমারী থেকে কাশ্মীর যাত্রা আগামী ২ অক্টোবর শুরু হবে এবং এর জন্য পরিকল্পনা সঠিকভাবে শুরু করা হয়েছে।
Congress: ভারত জোড়ো পদযাত্রার রূপরেখা তৈরিতে বৈঠকে রাহুল গান্ধী সহ কংগ্রেস নেতৃত্ব
বৈঠকে কংগ্রেস নেতৃত্বছবি দিগ্বিজয় সিং-এর ট্যুইটারের সৌজন্যে

কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত কংগ্রেস দলের 'ভারত জোড়ো' পদযাত্রার রূপরেখা চূড়ান্ত করতে রবিবার নয়াদিল্লীতে বৈঠকে বসেন কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ অন্যান্যরা। সূত্র অনুসারে, এদিনই কংগ্রেসের আসন্ন কর্মসূচির জন্য এক বিস্তারিত রূপরেখা তৈরি করা হয়েছে।

প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এই বৈঠকের পর টুইট করে জানিয়েছেন, "ভারত জোড়ো যাত্রার জন্য কেন্দ্রীয় পরিকল্পনা গোষ্ঠীর প্রথম সভা আজ অনুষ্ঠিত হয়েছে। কন্যাকুমারী থেকে কাশ্মীর যাত্রা আগামী ২ অক্টোবর শুরু হবে এবং এর জন্য পরিকল্পনা সঠিকভাবে শুরু করা হয়েছে। রাহুল গান্ধীও এই সভায় যোগ দিয়েছিলেন।"

কমপক্ষে ১২টি রাজ্যের মধ্যে দিয়ে গিয়ে কন্যাকুমারী থেকে শুরু হওয়া যাত্রা কাশ্মীরে গিয়ে শেষ হবে। সূত্র অনুসারে, এই রাজ্যগুলিতে দল সমমনস্ক গোষ্ঠী এবং রাজনৈতিক দলগুলির কাছে পৌঁছবে৷ কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা সমমনস্ক রাজনৈতিক শক্তি এবং সামাজিক ক্ষেত্রে কাজ করা এনজিওদের সাথে নেওয়ার চেষ্টা করবে।

গত ১৫ মে, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী ঘোষণা করেছিলেন যে পার্টি মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী ২ অক্টোবর থেকে "ভারত জোড়ো" পদযাত্রা শুরু করবে এবং এক সপ্তাহের মধ্যে অভ্যন্তরীণ সংস্কারের জন্য একটি টাস্ক ফোর্সও স্থাপন করবে।

ওইদিন সোনিয়া বলেন, "আমরা এই বছর গান্ধী জয়ন্তীতে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড়ো পদযাত্রা শুরু করব। আমরা সবাই এতে অংশ নেব। এই যাত্রা হল চাপের মধ্যে থাকা সামাজিক সম্প্রীতির বন্ধনগুলিকে শক্তিশালী করা, আমাদের সংবিধানের মৌলিক মূল্যবোধগুলিকে রক্ষা করার জন্য এবং আক্রমণের শিকার, এবং আমাদের কোটি কোটি মানুষের দৈনন্দিন উদ্বেগকে তুলে ধরতে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in