Congress: 'চাটুকারিতার সংস্কৃতি' নিয়ে কংগ্রেস বেশি দূর এগোতে পারবে না - রামচন্দ্রন

রবিবার কান্নুরে এক দলীয় কর্মসূচিতে ভাষণ দেওয়ার সময়, তিনি বলেন, নেতৃত্বের অপ্রয়োজনীয় প্রশংসা দলকে এগিয়ে নিয়ে যাবে না। তিনি আরও বলেন পাঁচ রাজ্যের নির্বাচনে পার্টির পরাজয়ের পরে দলীয় কর্মীরা হতাশ।
মুল্লাপল্লী রামচন্দ্রন
মুল্লাপল্লী রামচন্দ্রনফাইল ছবি, দ্য নিউজ মিনিটের সৌজন্যে

দলের মধ্যে ‘চাটুকারিতার সংস্কৃতির” তীব্র বিরোধিতা করলেন প্রবীণ কংগ্রেস নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, মুল্লাপল্লী রামচন্দ্রন। রবিবার কান্নুরে এক দলীয় কর্মসূচিতে ভাষণ দেওয়ার সময়, তিনি বলেন, নেতৃত্বের অপ্রয়োজনীয় প্রশংসা দলকে এগিয়ে নিয়ে যাবে না। তিনি আরও বলেন পাঁচ রাজ্যের নির্বাচনে পার্টির পরাজয়ের পরে দলীয় কর্মীরা হতাশ।

সাত বারের সাংসদ এবং কংগ্রেসের কেরালা ইউনিটের প্রাক্তন সভাপতি রামচন্দ্রন আরও বলেন, দলের মধ্যে এমন প্ল্যাটফর্ম থাকতে হবে যেখানে নেতারা তাদের মতামত প্রকাশ্যে এবং নির্ভীকভাবে জানাতে পারবেন। তিনি বলেন, দলের বিকাশ ও কর্মীদের মনোবল চাঙ্গা করতে দলের অভ্যন্তরীণ সমালোচনা জরুরি।

কংগ্রেস নেতাদের উদ্দেশ্য করে মুল্লাপল্লী বলেন, নেতৃত্ব দলের ভালোর জন্য গঠনমূলক সমালোচনা গ্রহণ না করে যারা তাঁদের প্রশংসা করেন তাঁদেরই সঙ্গে নিয়ে চলেন। তাঁর মতে, যারা নেতাদের অপ্রয়োজনীয় চাটুকারিতা করে তাঁদের থেকে দলকে দূরে থাকতে হবে এবং পরিবর্তে যারা বিভিন্ন তৃণমূল স্তরের সমস্যাগুলি সম্পর্কে তাদের স্বাধীন মতামত জানাচ্ছেন তাঁদের কথা মনোযোগ দিয়ে শুনতে হবে।

কোনো রাজনৈতিক দল কেবল সংশোধনমূলক ব্যবস্থার মাধ্যমেই এগিয়ে যেতে পারে এবং কংগ্রেসকে অবশ্যই সঠিক আত্মদর্শন করতে হবে এবং পদক্ষেপ নিতে হবে যার মাধ্যমে দল এগিয়ে যেতে পারে।

নিজের দৃঢ়তা এবং ক্লিন ইমেজের জন্য সুপরিচিত রামচন্দ্রনের ক্ষোভকে দলীয় কর্মীরা এবং নেতৃত্ব গুরুত্ব সহকারে গ্রহণ করেছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in