Congress: 'গরিব ও মধ্যবিত্ত মানুষকে বাঁচাতে গেলে বিজেপিকে ক্ষমতা থেকে ছুঁড়ে ফেলতে হবে' - খাড়গে

দেশের দরিদ্র ও মধ্যবিত্ত মানুষের অস্তিত্ব রক্ষার জন্যই এই বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করা খুব প্রয়োজনীয় : খাড়গে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গেফাইল ছবি সংগৃহীত

বেকারত্ব নিয়ে ফের কেন্দ্রের মোদী সরকারের তীব্র সমালোচনা করলেন কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়্গে। শেষ ৫ বছরে কেন্দ্রের বিজেপি সরকার দেশে মাত্র ১২.২ লক্ষ নতুন কর্মসংস্থান তৈরি করতে পেরেছে বলে শুক্রবার টুইটারে জানালেন খাড়গে। সরকারের ইপিএফ রেগুলার কন্ট্রিবিউটরের একটি পরিসংখ্যান পেশ করে এমন মন্তব্য করেছেন তিনি।

মোদী সরকারের জমানায় দেশে ব্যাপক বেকারত্ব বৃদ্ধি নিয়ে প্রথম থেকেই বারাবার সরকারকে বিঁধেছে কংগ্রেস। শুক্রবারও কং প্রধান খাড়গে দেশের শেষ পাঁচ বছরের নতুন কর্মসংস্থানের পরিসংখ্যান দিয়ে টুইটারে লিখেছেন, “মোদী সরকারের আমলে শেষ ৫ বছরে দেশে মাত্র ১২.২ লক্ষ নতুন করমসংস্থান তৈরি হয়েছে। অর্থাৎ বছরে গড়ে মাত্র ২,৪৪,০০০ চাকরি। এই সংখ্যাটা আমরা তৈরি করিনি। মোদী সরকারই এই পরিসংখ্যান প্রকাশ করেছে যে, EPF Regular Contributors=Creation of Formal jobs। আর ইপিএফ-এর তরফে পাওয়া তথ্য এই পরিসংখ্যানকে সমর্থনও করে।”

তিনি আরও জানিয়েছেন, “বিজেপি কথা দিয়েছিল যে তারা প্রতিবছর ২ কোটি নতুন কর্মসংস্থান তৈরি করবে। যার অর্থ, গত ৯ বছরে মোট ১৮ কোটি কর্মসংস্থান তৈরি করা যেত। আমাদের যুবসম্প্রদায় একটা অন্ধকার ভবিষ্যতের দিকে এগিয়ে চলেছে। এই বিজেপি কর্মসংস্থান তৈরিতে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে। দেশের রাস্তায় রাস্তায় মানুষের যে ক্ষোভ আর হিংসা প্রকাশ পাচ্ছে তা খুব একটা আশ্চর্যের নয়।”

বর্ষীয়ান কংগ্রেস নেতার আরও দাবি, “বর্তমান পরিস্থিতির এই বিপর্যয়ের জন্য অকল্পনীয় বেকারত্ব, বিজেপির পরিকল্পিত হিংসা ছড়ানো আর এই সরকারের আমলে বেদনাদায়ক মূল্যবৃদ্ধিই দায়ী। ভারত অনেক সহ্য করে নিয়েছে, আর নয়। দেশের দরিদ্র ও মধ্যবিত্ত মানুষের অস্তিত্ব রক্ষার জন্যই এই বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করা খুব প্রয়োজনীয়।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
‘মোদী’ পদবী মামলায় সুপ্রিম কোর্টে বড় স্বস্তি রাহুলের, নিম্ন আদালতের নির্দেশে স্থগিতাদেশ জারি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে
Rahul Gandhi: "যা খুশি তাই বলতে পারেন মিঃ মোদী, আমরা INDIA" - প্রধানমন্ত্রীকে পাল্টা আক্রমণে রাহুল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in