Congress: ওয়ার্কিং কমিটির সভার আগে অম্বিকা সোনির সঙ্গে একান্ত বৈঠকে অশোক গেহলট

দলীয় সূত্রে জানা গেছে,দুই নেতার বৈঠক চলে প্রায় দু'ঘণ্টা। তারপরে রাজস্থানের মুখ্যমন্ত্রী যোধপুর হাউসে চলে যান। আজ বেলা সাড়ে দশটা নাগাদ কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক শুরু হয়েছে।
অশোক গেহলট
অশোক গেহলটফাইল ছবি, অশোক গেহলটের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

শনিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের আগে দিল্লী পৌঁছেই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট দেখা করলেন দলের বর্ষীয়ান নেত্রী অম্বিকা সোনির সঙ্গে।

দলীয় সূত্রে জানা গেছে, দুই নেতার বৈঠক চলে প্রায় দু'ঘণ্টা। তারপরে রাজস্থানের মুখ্যমন্ত্রী যোধপুর হাউসে চলে যান। আজ বেলা সাড়ে দশটা নাগাদ কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক শুরু হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে গেহলট সিডব্লুসি বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করবেন। বর্ষীয়ান নেতা গেহলট বিভিন্ন সাংগঠনিক বিষয়েও কথা বলেন সোনির সঙ্গে।

রাজস্থানের মুখ্যমন্ত্রীর দিল্লী সফরের আগে বুধবার রাজস্থানে দলের ভারপ্রাপ্ত অজয় মাকেনও জংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন এবং রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

এছাড়াও মন্ত্রীসভা সম্প্রসারণ নিয়ে মাকেন জয়পুরে দলের সব বিধায়ক এবং কর্মীদের সঙ্গে আলাদা করে কথা বলেছেন। ফলে মনে করা হচ্ছে গেহলট খুব শীঘ্রই মন্ত্রীসভার সম্প্রসারণ করবেন। যদিও মাকেন বলেছেন গেহলটের শারীরিক অসুস্থতার জন্য মন্ত্রীসভার সম্প্রসারণ করা যায়নি।

রাজস্থানের পরিস্থিতির বিচারে সিডব্লুসির বৈঠক গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

অশোক গেহলট ছাড়াও সিডব্লুসির সদস্য রাজস্থানের অন্য তিন নেতা রঘুবীর মীনা, জিতেন্দ্র সিং, রঘু শর্মাও বৈঠকে যোগ দেবেন।

পঞ্জাবের পরে রাজস্থানের মন্ত্রীসভার সম্প্রসারণের সম্ভাবনাও খতিয়ে দেখা হচ্ছে।

রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মা এই প্রথম সিডব্লুসি বৈঠকে যোগ দেবেন। তাঁকে দমন দিউ ও দাদরা নগর হাভেলির ভার দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in