Kerala: কেরলে ৩ মন্ত্রীর বিরুদ্ধে মানুষকে উসকানোর চেষ্টা করেছিলেন ধর্মযাজক - অভিযোগ শিক্ষামন্ত্রীর

শিভানকুট্টি জানান, “এটা দুর্ভাগ্যজনক যে এক প্রবীণ যাজক আমাদের বিরুদ্ধে জনগণকে উসকানোর চেষ্টা করছেন। যেহেতু সাধারণ মানুষ বিষয়গুলি বোঝেন তাই তারা পরিস্থিতি বুঝে যাজকের প্ররোচনার ফাঁদে পা দেননি।”
বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলছেন কেরালার শিক্ষামন্ত্রী ভি শিভানকুট্টি
বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলছেন কেরালার শিক্ষামন্ত্রী ভি শিভানকুট্টি

কেরালার শিক্ষামন্ত্রী ভি. শিভানকুট্টি সোমবার শীর্ষ লাতিন খ্রিস্টান ধর্মযাজক ইউজিন পেরেরাকে তিরুবনন্তপুরম জেলার এক উপকূলীয় গ্রামে গিয়ে তিন মন্ত্রীর একটি দলের বিরুদ্ধে সাধারণ মানুষকে "উস্কানি" দেওয়ার চেষ্টা করার নিন্দা করেছেন৷

এদিন সাংবাদিকদের শিভানকুট্টি জানান, “এটা দুর্ভাগ্যজনক যে একজন প্রবীণ যাজক আমাদের বিরুদ্ধে জনগণকে উসকে দেবার চেষ্টা করছেন। কিন্তু যেহেতু সাধারণ মানুষ বিষয়গুলি বোঝেন তাই তারা পরিস্থিতি বুঝতে পেরেছেন এবং যাজকের প্ররোচনার ফাঁদে পা দেননি।”

তিরুবনন্তপুরম জেলার সীমান্তে মুথালাপোঝি হল এক জনপ্রিয় মৎস্য ব্যবসা কেন্দ্র, যেখানে আজ সকালে একটি মাছ ধরার নৌকা ডুবে যায়। এই ঘটনায় চারজন মৎস্যজীবী নিখোঁজ হন। এখনও পর্যন্ত এক মৎস্যজীবীর দেহ উদ্ধার করা সম্ভব হলেও বাকি তিনজন এখনও নিখোঁজ। তাঁদের খোঁজে তল্লাশি চলছে।

নিখোঁজ চার মৎস্যজীবীকে উদ্ধারের কোনো ব্যবস্থা না নেওয়ায় স্থানীয় কর্তৃপক্ষের বিরুদ্ধে রাস্তায় নামে বিক্ষুব্ধ বাসিন্দারা।

ঘটনার কথা জানতে পরে এক আদালতে অংশ নেওয়া তিন প্রতিমন্ত্রী দ্রুত ঘটনাস্থলে ছুটে এলে বিক্ষুব্ধ স্থানীয়রা উদ্ধার অভিযানে দেরির জন্য মন্ত্রীদের সামনে তাদের ক্ষোভ প্রকাশ করেন।

গত এক দশকে স্থানীয়রা সসস্ত্রভাবে সক্রিয় হয়ে উঠেছে। মৎস্যজীবীদের প্রতি কর্তৃপক্ষের দায়সারা দৃষ্টিভঙ্গির কারণে অন্তত ৬৫ জন প্রাণ হারিয়েছে, যারা রাজ্য সরকারের কাছে পদক্ষেপের দাবি জানিয়ে আসছে।

অভিযোগ অস্বীকার করে পেরেরা বলেন, তিনি কোনও প্ররোচনা দেননি, তিনি শুধুমাত্র উত্তেজিত জনগণকে শান্ত করার চেষ্টা করেছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in