সরকারি অনুষ্ঠানে দর্শকের আসন ভরাতে হাসপাতালে চিকিৎসাধীন শিশুদের আনা হয়েছে! চাঞ্চল্যকর অভিযোগ

NCPCR-এর তরফ থেকে রাজ‍্যের মুখ্যসচিবকে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, "প্রচন্ড রোদে দুই ঘন্টারও বেশি সময় ধরে শিশুদের বসিয়ে রাখা হয়েছিল, যা জুভেনাইল জাস্টিস আইন, ২০১৫-র ৭৫ নম্বর ধারা লঙ্ঘন করে।"
সরকারি অনুষ্ঠানে দর্শকের আসন ভরাতে হাসপাতালে চিকিৎসাধীন শিশুদের আনা হয়েছে! চাঞ্চল্যকর অভিযোগ
প্রতীকী ছবি

সরকারি অনুষ্ঠানে দর্শকের আসন ভরাতে হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ শিশুদের এনে বসিয়ে রাখা হয়েছে! চাঞ্চল্যকর অভিযোগ উঠলো উঠলো মধ্যপ্রদেশের বিদিশা জেলা হাসপাতালের বিরুদ্ধে। অনুষ্ঠান শুরুর আগে প্রচন্ড রোদে ছোট ছোট শিশুদের পাশাপাশি বসে থাকার ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

জানা গেছে একটি অক্সিজেন প্ল‍্যান্টের উদ্বোধনের জন্য দর্শক হিসেবে ওই শিশুদের বসিয়ে রেখেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। রাজ‍্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ভার্চুয়ালি ওই অক্সিজেন প্ল‍্যান্টের উদ্বোধন করেছেন।

এই খবর প্রকাশ‍্যে আসতেই রাজ‍্যের মুখ্যসচিব ইকবাল সিং বেইনস কে নোটিশ পাঠিয়েছে ন‍্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অব চাইল্ড রাইটস (NCPCR)। সাত দিনের মধ্যে এই ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে NCPCR।

NCPCR-এর চেয়ারম্যান প্রিয়াঙ্ক কানুঙ্গোর তরফ থেকে শনিবার পাঠানো ওই চিঠিতে পরিষ্কার বলা হয়েছে, "প্রচন্ড রোদে দুই ঘন্টারও বেশি সময় ধরে শিশুদের বসিয়ে রাখা হয়েছিল, যা প্রাথমিকভাবে জুভেনাইল জাস্টিস আইন, ২০১৫-র ৭৫ নম্বর ধারা লঙ্ঘন করে।"

তবে বিদিশার চিফ মেডিক‍্যাল অ‍্যান্ড হেলথ অফিসার অখন্ড প্রতাপ সিংহ NCPCR-এর এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, অনুষ্ঠানের সময় তিনি সেখানেই উপস্থিত ছিলেন। যে শিশুদের ভিডিওতে দেখা গেছে তারা তাদের অভিভাবকের সঙ্গে অনুষ্ঠান দেখতে এসেছিল। হাসপাতাল থেকে কেবলমাত্র একজন বাচ্চা মেয়েকে আনা হয়েছিল। কারণ কন‍্যা পূজার সময় কোনো মেয়ে সেখানে উপস্থিত ছিল না। সেই ঘটনার কারণেই এই বিভ্রান্তি ছড়িয়েছে।

তিনি আরো জানিয়েছেন, পুরো অনুষ্ঠানটি ৪৫ মিনিটের ছিল। সেখানে শিশুদের ২ ঘন্টা বসিয়ে রাখার প্রশ্নই ওঠে না। তবে NCPCR-এর নির্দেশে তদন্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in