"হয় সম্পূর্ণ বিলগ্নিকরণ নতুবা বন্ধ", এয়ার ইন্ডিয়া প্রসঙ্গে জানালো কেন্দ্র

মন্ত্রী জানিয়েছেন, "আমরা এয়ার ইন্ডিয়া-কে ১০০ শতাংশ বিলগ্নীকরণের সিদ্ধান্ত নিয়েছি। লগ্নিকরণ, বিলগ্নিকরণ - এই দুটো অপশন নয় কিন্তু। বিলগ্নিকরণ অথবা তালাবন্ধ এই দুটোর মধ্যে যেকোনো একটা বেছে নিতে হবে।
"হয় সম্পূর্ণ বিলগ্নিকরণ নতুবা বন্ধ", এয়ার ইন্ডিয়া প্রসঙ্গে জানালো কেন্দ্র

হয় ১০০ শতাংশ বিলগ্নিকরণ করা হবে নতুবা পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে। এয়ার ইন্ডিয়া সম্পর্কে কেবলমাত্র এই দুটি অপশনই দিল কেন্দ্র। ইতিমধ্যেই এই জাতীয় সংস্থাকে নিলামে তোলা হয়েছে এবং আগ্রহী ক্রেতাদের দরপত্র জমা দেওয়ার জন্য ৬৪ দিন সময় দিয়েছে কেন্দ্র।

এয়ার ইন্ডিয়ার বেসরকারীকরণ প্রসঙ্গে আজ অসামরিক পরিবহন মন্ত্রী হরদীপ পুরি সংবাদমাধ্যমে জানিয়েছেন, "আমরা এয়ার ইন্ডিয়া-কে ১০০ শতাংশ বিলগ্নীকরণের সিদ্ধান্ত নিয়েছি। লগ্নিকরণ, বিলগ্নিকরণ - এই দুটো অপশন নয় কিন্তু। অপশন হলো বিলগ্নিকরণ অথবা তালাবন্ধ। এই দুটোর মধ্যে যেকোনো একটা বেছে নিতে হবে। এয়ার ইন্ডিয়া প্রথম সারির সম্পদ, কিন্তু বাজারে প্রায় ৬০ হাজার কোটি টাকার দেনা রয়েছে এর। এই কঠোর সমালোচনা এবার বন্ধ করা উচিত আমাদের। এয়ার ইন্ডিয়ার নতুন কারো হাতে যাওয়া উচিত।"

মন্ত্রী জানিয়েছেন, "সোমবারের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তালিকাভুক্ত আগ্রহী ক্রেতাদের দরপত্র জমা দেওয়ার জন্য ৬৪ দিনের সময়সীমা দেওয়া হবে।... সরকার এই সংস্থার বেসরকারিকরণে দৃঢ় সংকল্পবদ্ধ। কোনো দ্বিধা নেই এখানে।"

দীর্ঘদিন ধরে এই রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থার অবস্থা টালমাটাল। ২০১৮ সালে এই সংস্থার ৭৬ শতাংশ অংশীদারি বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। এবার পুরো ১০০ শতাংশই বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। যদিও গত মাসে পেশ হওয়া কেন্দ্রীয় বাজেটে এয়ার ইন্ডিয়া-কে পুনর্জীবিত করতে ২৬৮ কোটি টাকা বরাদ্দ করার করার কথা ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in