কেরালা সরকারের প্রতি কেন্দ্রের ‘খারাপ’ আচরণ, যন্তরমন্তরে বিক্ষোভের ডাক বিজয়নের, আমন্ত্রণ কংগ্রেসকেও

People's Reporter: সোমবার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিধানসভার বিরোধী দলনেতা ভিডি সতীসান এবং ডেপুটি নেতা পিকে কুনহালিকুট্টির সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে তাঁদের দিল্লি বিক্ষোভের জন্য সমর্থন চেয়েছেন।
পিনারাই বিজয়ন
পিনারাই বিজয়নফাইল ছবি সংগৃহীত

কেরালা সরকারের প্রতি ‘খারাপ’ আচরণ করছে কেন্দ্র সরকার। এই অভিযোগ তুলে এর প্রতিবাদে আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লীর যন্তর মন্তরের সামনে অবস্থান বিক্ষোভ করতে চলেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ও তাঁর মন্ত্রীপরিষদ। এই বিক্ষোভে সামিল হওয়ার জন্য রাজ্যের বিরোধী দল কংগ্রেসকেও আমন্ত্রণ জানানো হয়েছে। তবে তারা বিক্ষোভে সামিল হবে না বলে জানিয়েছে।

মঙ্গলবার LDF–এর আহ্বায়ক ইপি জয়রাজন এই অবস্থান বিক্ষোভের কথা জানিয়েছেন। সোমবার কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিধানসভার বিরোধী দলনেতা ভিডি সতীসান এবং ডেপুটি নেতা পিকে কুনহালিকুট্টির সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে তাঁদের দিল্লি বিক্ষোভের জন্য সমর্থন চেয়েছেন।

সোমবারের বৈঠকে বিরোধীরা জানান, তারা এবিষয়ে UDF–এর সঙ্গে আলোচনা করবেন। তবে সূত্র মারফত জানা যাচ্ছে, কংগ্রেস নেতৃত্বাধীন UDF এই বিক্ষোভে অংশ নেবে না।  তার কারণ হিসাবে তারা জানিয়েছেন, কেরালার দুর্দশার জন্য কেন্দ্র একা দায়ী নয়। বিজয়ন সরকারের নিরঙ্কুশ অপশাসন সমানভাবে দোষী।

LDF সূত্রে জানা গেছে বিজয়ন কেরালা হাউস থেকে যন্তর মন্তরের দিকে পদযাত্রার নেতৃত্ব দেবেন এবং প্রতিবাদে বসবেন। এবিষয়ে জয়রাজন বলেছেন, "আমরা নিশ্চিত যে একজন মুখ্যমন্ত্রী যদি বিক্ষোভের নেতৃত্ব দেন এবং তাও দিল্লিতে, তাহলে গোটা বিশ্বের নজর সেদিকে থাকবে।“

পিনারাই বিজয়ন
Ram Temple: রামলালার ‘প্রাণ প্রতিষ্ঠা’ নিয়ম মেনে হচ্ছে না, শঙ্করাচার্যের সুরে সুর নির্মোহী আখড়ার
পিনারাই বিজয়ন
'এদের ঔদ্ধত্য দেখে আমি অবাক! দক্ষিণেশ্বরে হাত দিচ্ছে!' - স্কাইওয়াক-প্রসঙ্গে রেলকে হুঁশিয়ারি মমতার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in