Cabinet Reshuffle: এবার পদত্যাগ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, এই নিয়ে মোট ১১
ডঃ হর্ষ বর্ধনফাইল‌ ছবি

Cabinet Reshuffle: এবার পদত্যাগ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, এই নিয়ে মোট ১১

আজ সন্ধ্যায় মন্ত্রিসভা সম্প্রসারণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, ৪৩ জন নতুন মন্ত্রী শপথ নেবে আজ। তালিকায় রয়েছেন সিন্ধিয়া, সর্বানন্দ সোনোয়াল, ভূপেন্দ্র যাদব এবং মীনাক্ষী লেখি।

মন্ত্রিসভা সম্প্রসারণের আগে পদত‍্যাগ করলেন আরো এক মন্ত্রী। মোদীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষবর্ধন। মেগা সম্প্রসারণের আগে এই নিয়ে মোট এগারো জন মন্ত্রী পদত্যাগ করলেন। সূত্রের খবর, সন্ধ‍্যার আগেই আরো কয়েকজন মন্ত্রী পদত্যাগ করবেন।

কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে ব‍্যর্থতার কারণে পদত্যাগ করেছেন হর্ষ বর্ধন। এপ্রিল মাসে করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর দেশে প্রতিদিনই হাজার-হাজার মানুষের মৃত্যু হয়েছে। দৈনিক মৃত্যু সাড়ে চার হাজারের ‌গন্ডি ছুঁয়েছিল। অধিকাংশ‌ মৃত্যুরই মূল কারণ ছিল অক্সিজেনের অভাব। হাসপাতালে বেডের‌ জন্য বাইরে দীর্ঘ লাইন লক্ষ্য করা যেত প্রায়ই, যা দেশের স্বাস্থ্য পরিকাঠামোর কঙ্কালসার চেহারা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে সরকারকে। এই সমালোচনার জেরেই পদত্যাগ করছেন বলে পদত‍্যাগপত্রে জানিয়েছেন হর্ষ বর্ধন।

প্রথমে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এবং কেন্দ্রীয় শ্রমমন্ত্রী (রাষ্ট্রমন্ত্রী, স্বাধীন দায়িত্বপ্রাপ্ত) সন্তোষ গাঙ্গোয়ার। তারপরেই পদত্যাগ করেন মহিলা ও শিশু কল্যাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী দেবশ্রী চৌধুরী, শিক্ষা এবং ইলেকট্রনিক ও ‌তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সঞ্জয় ধৌত্রে, ক্রেতাসুরক্ষা প্রতিমন্ত্রী রাও সাহেব ধানভে পাটিল, রাসায়নিক ও সার‌ মন্ত্রী সদানন্দ গৌড়ে, স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে, সামাজিক ন‍্যায়বিচার প্রতিমন্ত্রী রতনলাল কাটারিয়া, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় এবং ছোট ও ক্ষুদ্র শিল্প প্রতিমন্ত্রী প্রতাপ চন্দ্র সারেঙ্গি।

আজ সন্ধ্যায় মন্ত্রিসভা সম্প্রসারণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, ৪৩ জন নতুন মন্ত্রী শপথ নেবে আজ। এদিনের সম্প্রসারণে যারা জায়গা পেতে পারেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোয়াল, নারায়ণ রানে, ভূপেন্দ্র যাদব এবং মীনাক্ষী লেখি। এছাড়াও মন্ত্রী অনুরাগ ঠাকুর, পুরুষোত্তম রূপালা এবং জি কে রেড্ডির পদোন্নয়ন ঘটতে পারে বলে জানা গেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in