LPG সিলিন্ডারের দাম বাড়িয়ে মধ্যবিত্তের ক্ষতে নুনের ছিটা দিচ্ছে কেন্দ্র: কংগ্রেস

কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে কেন্দ্রের কাছে আবেদন করেন, অবিলম্বে এলপিজির দাম কমিয়ে সাধারণ মধ্যবিত্তের প্রতি একটু মানবিক হোন কেন্ত্রীয় মন্ত্রী।
LPG সিলিন্ডারের দাম বাড়িয়ে মধ্যবিত্তের ক্ষতে নুনের ছিটা দিচ্ছে কেন্দ্র: কংগ্রেস
রাহুল গান্ধী, সুপ্রিয়া শ্রীনাতে ফাইল চিত্র

একে জ্বালানির দাম বৃদ্ধিতে নাভিশ্বাস অবস্থা সাধারণের, তার ওপর কাটা ঘায়ে নুনের ছেটার মতো এলপিজি সিলিন্ডারের দাম এক ধাক্কায় ২৫ টাকা বাড়িয়েছে কেন্দ্র। এমন পরিস্থিতিতে কেন্দ্রের এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করে সরব হয়েছে কংগ্রেস। অবিলম্বে এই বর্ধিত দাম প্রত্যাহারের দাবিও জানানো হয়েছে।

কেন্দ্রের এমন সিদ্ধান্তকে 'অমানবিক','স্বৈরতান্ত্রিক' ও 'অযৌক্তিক' বলেও আখ্যা দিয়েছে বিরোধীরা। দেশের অর্থনীতি উন্নয়নে অন্য কোনও পন্থা অবলম্বন করে সাধারণ মানুষকে রেহাই দেওয়ার দাবিও করা হয়েছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এদিন কেন্দ্রকে একযোগে আক্রমণ শানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনকালে শুধু গিমিক চলছে। তিনি হিন্দিতে হ্যাশট্যাগ এলপিজি প্রাইস হাইক টুইট করে বলেন, সবই মোদির 'মায়া'। গত ৫ বছরে এলপিজি সিলিন্ডারের দামবৃদ্ধির একটি গ্রাফ প্রকাশ করে মোদির 'বিকাশ'-এর খতিয়ান দেন।

এদিকে, কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে কেন্দ্রের কাছে আবেদন করেন, অবিলম্বে এলপিজির দাম কমিয়ে সাধারণ মধ্যবিত্তের প্রতি একটু মানবিক হোন কেন্ত্রীয় মন্ত্রী। তিনি সাংবাদিকদের বলেন, অর্থমন্ত্রী যখন দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে ঋণ দেওয়ার পন্থা খুঁজে বের করেছেন, তখন সাধারণ মধ্যবিত্তকেও পেট্রল, ডিজেল ও এলপিজি সিলিন্ডার কেনার জন্য ঋণ দিক।

তিনি আরও বলেন, সৌদির অ্যারামকোর জ্বালানির দাম যখন হ্রাস পেয়েছে, তখন এলপিজির দাম বৃদ্ধির তো কারণ নেই। তাহলে কেন দেশে এলপিজির দাম বৃদ্ধি পাচ্ছে? সুপ্রিয়া আরও বলেন, সরকারের বোঝা উচিত সাধারণ মধ্যবিত্তের অসুবিধার কথা। অবিলম্বে জ্বালানির দাম কমানোর পাশাপাশি তৈল সংস্থাগুলোকে স্বশাসিত বলা বন্ধ হোক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in