Mahua Moitra: ‘অর্থের বিনিময়ে প্রশ্ন’ মামলায় এবার সাংসদ মহুয়া মৈত্রের প্রাক্তন বন্ধুকে তলব CBI-র

People's Reporter: আগামী বৃহস্পতিবার বেলা দু’টোয় তাঁকে লোদী রোডে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে সিবিআই। ওই মামলার সমস্ত নথিপত্র নিয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।
মহুয়া মৈত্র
মহুয়া মৈত্রফাইল ছবি সংগৃহীত

‘ক্যাশ ফর কোয়ারি’ মামলায় এবার তৃণমূলের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের প্রাক্তন বন্ধু  জয় অনন্ত দেহাদ্রাইকে তলব করল সিবিআই। আগামী বৃহস্পতিবার বেলা দু’টোয় তাঁকে লোদী রোডে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে সিবিআই। ওই মামলার সমস্ত নথিপত্র নিয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। সিবিআই সূত্রের খবর, প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে প্রাথমিক তদন্তের স্বার্থে তাঁকে তলব করা হয়েছে।

উল্লেখ্য, মহুয়ার বিরুদ্ধে টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ আনেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। দুবে জানান, জয় অনন্ত তাঁকে যে চিঠি দিয়েছেন, তার উপর ভিত্তি করেই তিনি এই অভিযোগ করছেন। বিজেপি সাংসদ আরও দাবি করেছেন, মহুয়া যে প্রশ্ন করার বিনিময়ে ব্যবসায়ী হীরানন্দানির কাছ থেকে আর্থিক সুবিধা নিয়েছেন, এ ব্যাপারে দেহাদ্রাইয়ের কাছে ‘অকাট্য প্রমাণ’ রয়েছে। যদিও গোটা বিষয়টিকেই মনগড়া বলে উড়িয়ে দিয়েছিলেন মহুয়া। দুবে এবং দেহাদ্রাইকে আইনি নোটিশও পাঠান তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, ঘুষের বদলে সংসদে প্রশ্ন কাণ্ডে গত ৮ ডিসেম্বর মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ করা হয়। এরপর দিল্লিতে সরকারি বাংলো খালি করতে বলে তাঁকে নোটিস পাঠানো হয়। ৭ জানুয়ারির মধ্যে বাংলো ছাড়ার নির্দেশ দেওয়া হয়। এই নোটিসের বিরুদ্ধেও দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন মহুয়া।

এথিক্স কমিটি তাদের রিপোর্টে বলে, ‘‘মহুয়া মৈত্র এবং ব্যবসায়ী দর্শন হীরানন্দানির মধ্যে যে টাকার লেনদেন হয়েছে, কেন্দ্রের উচিত নির্দিষ্ট সময়ের মধ্যে তার আইনি এবং প্রাতিষ্ঠানিক তদন্ত করা।’’ গত ৮ ডিসেম্বর লোকসভায় ধ্বনিভোটে মহুয়াকে বহিষ্কারের প্রস্তাব পাশ করানো হয়।

মহুয়া মৈত্র
নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৮ তম জন্মবার্ষিকী ‘দেশপ্রেম দিবস’ হিসাবে পালন বামফ্রন্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in