Andhra Preadesh: বিচার বিভাগকে টার্গেট করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, ৪ জনের নামে চার্জশিট CBI-র
ফাইল চিত্র

Andhra Preadesh: বিচার বিভাগকে টার্গেট করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, ৪ জনের নামে চার্জশিট CBI-র

অভিযোগ, অন্ধ্রপ্রদেশ রাজ্যে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিচারপতি ও বিচার বিভাগের বিরুদ্ধে অবমাননাকর পোস্ট করেছেন কিছু রায়ের পরিপ্রেক্ষিতে।

বিচারক ও বিচার বিভাগের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অবমাননাকর পোস্ট করা সংক্রান্ত একটি মামলায় চারজন অভিযুক্তের বিরুদ্ধে অন্ধ্রপ্রদেশের গুন্টুর আদালতে পৃথক পৃথক অভিযোগপত্র দাখিল করা হয়েছে। সোমবার এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই (CBI)।

গত বছরের ১১ সেপ্টেম্বর, সিবিআই ১৬ জন অভিযুক্তের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিল এবং অন্ধ্রপ্রদেশ হাইকোর্টের আদেশ অনুসারে (রিট পিটিশন নং ৯১৬৬) অন্ধ্রপ্রদেশ রাজ্য সিআইডির (CID) থেকে ১২ টি এফআইআর (FIR) -এর তদন্তভার গ্রহণ করে। সোমবার সিবিআই কর্তৃক জারি করা বিবৃতি অনুসারে, অন্ধ্রপ্রদেশ হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের অভিযোগের ভিত্তিতে আসল এফআইআর নথিভুক্ত করা হয়েছিল।

অভিযোগ করা হয়েছিল যে - অন্ধ্রপ্রদেশ রাজ্যে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ইচ্ছাকৃতভাবে বিচার বিভাগকে টার্গেট করেন। তাঁরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিচারপতি ও বিচার বিভাগের বিরুদ্ধে অবমাননাকর পোস্ট করেছেন অন্ধ্রপ্রদেশ হাইকোর্টের বিচারকদের কিছু রায়ের পরিপ্রেক্ষিতে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, পাবলিক ডোমেইন থেকে সেই আপত্তিকর পোস্টগুলি সরানোর জন্য এই মামলাটি নথিভুক্ত করা হয়। পরে সিবিআইও পদক্ষেপ শুরু করেছিল এবং এই জাতীয় অনেক পোস্ট/অ্যাকাউন্ট ইন্টারনেট থেকে সরানো হয়েছিল।

তদন্ত চলাকালীন অভিযুক্তদের বিজয়ওয়াড়া এবং হায়দ্রাবাদ থেকে চলতি বছরের ২৭ জুলাই এবং ৭ আগস্ট গ্রেফতার করা হয়। বর্তমানে তাঁরা বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। এই মামলার অভিযুক্তদের বিরুদ্ধে চলতি বছরের ২ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করা হয়েছিল।

-With IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in