১০০ কোটি টাকা দিলে রাজ্যসভার আসন পাকা! বড়োসড়ো চক্রের পর্দাফাঁস CBI-এর

সিবিআই-এর তরফে অভিযোগ, ‘অভিযুক্ত বন্দগার নিজেকে একজন সিনিয়র সিবিআই অফিসার পরিচয় দিয়ে এই চক্র চালিয়েছে।
ছবি- প্রতীকী
ছবি- প্রতীকীফাইল ছবি সংগৃহীত

শুধু চাকরী নয়, এখন রাজ্যসভার (Rajya Sabha) আসনও বিক্রির চেষ্টা চলছে। রাজনৈতিক নেতাদের টাকার বিনিময়ে দেওয়া হচ্ছে এই প্রস্তাব। তাও আবার এক-দুই কোটি নয়, ১০০ কোটি টাকার বিনিময়ে। সোমবার এমনই একটি চক্রের পর্দাফাঁস করেছে সিবিআই (CBI)।

সূত্রের খবর, মহারাষ্ট্রের এক বিধায়ককে এই প্রস্তাব দেয় চক্রটি। গত কয়েক সপ্তাহ ধরে দুই-পক্ষের মধ্যে ফোনে কথা চালাচালি হয়। সেই, কথাবার্তা ট্র্যাপ করেই অভিযুক্তদের সন্ধান চালায় সিবিআই।

সিবিআই সূত্রে খবর, এফআইআর-এ মহারাষ্ট্রের লাতুরের কমলাকার প্রেমকুমার বন্দগার, কর্ণাটকের বেলগাঁওয়ের রবীন্দ্র বিঠল নায়েক এবং দিল্লি পার্শ্ববর্তী এলাকার মহেন্দ্র পাল অরোরা, অভিষেক বুরা এবং মহম্মদ আইজাজ খানের নাম রয়েছে।

সিবিআই-এর তরফে অভিযোগে বলা হয়েছে, ‘অভিযুক্ত বন্দগার নিজেকে একজন সিনিয়র সিবিআই অফিসার পরিচয় দিয়ে এই চক্র চালিয়েছে। বাকিদের মধ্যে অভিষেক বুরা, মহেন্দ্র অরোরা, আইজাজ খান এবং রবীন্দ্র নায়েককে এই চক্রে যুক্ত করেছে প্রেমকুমার বন্দগার।'

FIR-এ অভিযোগ করা হয়েছে- 'এ ভাবেই প্রতারিতদের দৃষ্টি আকর্ষণের মাধ্যমে রাজ্যসভার আসন, রাজ্যপাল পদ, কেন্দ্রীয় সরকারি মন্ত্রক এবং বিভাগে চেয়ারম্যান পদে নিয়োগের টোপ দেওয়া হয়। মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে প্রতারণাই ছিল তাদের একমাত্র উদ্দেশ্য।'

ছবি- প্রতীকী
আদিবাসী উন্নয়নে বিজেপি শাসিত রাজ্যগুলি পিছিয়ে - রইলো তথ্য

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in