ধর্মীয় অনুভূতিতে আঘাত - রামদেবের বিরুদ্ধে FIR দায়ের, ৫ অক্টোবর থানায় হাজিরা দেওয়ার নির্দেশ আদালতের

People's Reporter: আগামী ১৬ অক্টোবর সরকারী আইনজীবীকে এই নিয়ে আদালতে রিপোর্ট জমা দিতে হবে। তবে ততদিন পর্যন্ত রামদেবকে রক্ষাকবচ দিয়েছে হাইকোর্ট। গ্রেফতার করা যাবে না যোগগুরুকে।
বাবা রামদেব
বাবা রামদেবফাইল চিত্র- সংগৃহীত

ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে যোগ গুরু রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে রাজস্থানে। এই নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আগামী ৫ অক্টোবর বারমেরের চোহতান থানায় রামদেবকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে রাজস্থান হাইকোর্ট।

৫ অক্টোবর সকাল সাড়ে ১১টায় এই মামলার তদন্তকারী অফিসারের সামনে হাজিরা দিতে হবে রামদেবকে। আগামী ১৬ অক্টোবর সরকারী আইনজীবীকে এই নিয়ে আদালতে রিপোর্ট জমা দিতে হবে। তবে ততদিন পর্যন্ত রামদেবকে রক্ষাকবচ দিয়েছে হাইকোর্ট। গ্রেফতার করা যাবে না যোগগুরুকে। এমনকি কোনও কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না বলে জানিয়েছেন বিচারপতি কুলদীপ মাথুর।

গত ২ ফেব্রুয়ারি রাজস্থানের বারমেরে একটি ধর্মীয় অনুষ্ঠানে মুসলমানদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে যোগগুরুর বিরুদ্ধে চোহতান থানায় ৫ ফেব্রুয়ারী অভিযোগ দায়ের করা হয়। পাঠায় খান নামের এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে ঘৃণা ছড়ানো এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মামলা দায়ের করে পুলিশ।

এই এফআইআর বাতিল করার আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন রামদেব। প্রথম শুনানিতে আদালত গ্রেফতারির উপর স্থগিতাদেশ জারি করলেও ২০ মে বা তার আগে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী অফিসারের সামনে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছিল। কিন্তু তিনি তদন্তকারী অফিসারের সামনে উপস্থিত হননি।

বাবা রামদেব
INDIA: প্রতি সন্ধ্যায় এঁরা ঘৃণার দোকান খুলে বসেন - ১৪ জন অ্যাঙ্করকে বয়কট ইন্ডিয়ার, দেখুন তালিকা
বাবা রামদেব
নির্বাচনে BJP-র টিকিট দেওয়ার নামে শিল্পপতির থেকে ৫ কোটি টাকা হাতানো! গ্রেফতার হিন্দুত্ববাদী নেত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in