আগামী সপ্তাহে সদলবলে বিজেপিতে যোগ দিচ্ছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং

সম্প্রতি, মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য লন্ডন গিয়েছিলেন অমরিন্দর। সেখান থেকে ফিরে এসে গত সপ্তাহে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করেন।
ক্যাপ্টেন অমরিন্দর সিং
ক্যাপ্টেন অমরিন্দর সিং ফাইল ছবি, ন্যাশনাল হেরাল্ডের সৌজন্যে

সব জল্পনার অবসান ঘটিয়ে আগামী সপ্তাহে বিজেপিতে যোগ দিতে চলেছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পাঞ্জাব লোক কংগ্রেস দলের প্রধান ক্যাপ্টেন অমরিন্দর সিং। আগামী সোমবার নয়াদিল্লিতে আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। দলীয় মুখপাত্রের তরফে এমনটাই জানানো হয়েছে।

সম্প্রতি, মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য লন্ডন গিয়েছিলেন অমরিন্দর। সেখান থেকে ফিরে গত সপ্তাহে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করেন। দলীয় সূত্রের খবর, সিং তাঁর নবগঠিত দলকে বিজেপির সাথে মিলিয়ে দেবার পথেই এগোচ্ছেন।

বিজেপির জাতীয় কার্যনির্বাহী সদস্য হরজিত গ্রেওয়াল সংবাদমাধ্যমে জানান, অমরিন্দর সিং লন্ডন যাওয়ার আগেই পিএলসি-র সাথে বিজেপির মিশে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি দেশে ফেরার পর এটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা হওয়ার কথা হয়েছিল।

চলতি বছরের মার্চ মাসে বিধানসভা নির্বাচন হয় পাঞ্জাবে। তার আগেই কংগ্রেস ত্যাগ করেন অমরিন্দর। বিধানসভা নির্বাচনে অংশ নেওয়ার জন্য গত ২০ ফেব্রুয়ারী পাঞ্জাব লোক কংগ্রেস নামে একটি দল গঠন করেন তিনি। বিজেপি এবং এসএডি-র সাথে জোটবদ্ধ হয়ে নির্বাচনে লড়েছিল পিএলসি।

নির্বাচনে বিজেপি ৬৫ আসনে, পিএলসি ৩৭ এবং এসএডি ১৫ আসনে লড়েছিল। তবে নির্বাচনে সব পিএলসি প্রার্থী বিপুল ব্যবধানে পরাজিত হন। পাতিয়ালা থেকে পরাজিত হন অমরিন্দর সিংও। বিজেপি পেয়েছিল ২ টি আসন। কংগ্রেসকে পর্যুদস্ত করে জয়লাভ করে আম আদমি পার্টি।

উল্লেখ্য, নভেম্বরের শেষ দিকে কংগ্রেস দলের সদস্যপদ ত্যাগ করেছিলেন প্রাক্তন বর্ষীয়ান কংগ্রেস নেতা। তাঁর ঠিক দেড় মাস পর অমরিন্দরের জায়গায় চরণজিৎ সিং চান্নিকে মুখ্যমন্ত্রী করে কংগ্রেস।

ক্যাপ্টেন অমরিন্দর সিং
Rajasthan: উচ্চ বর্ণের পাত্র থেকে জল পান করার অপরাধে বেধড়ক মারধর দলিত ব্যক্তিকে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in