Goa: প্রত্যেক মহিলার নিরাপত্তার জন্য একজন করে পুলিশ রাখা সম্ভব নয়: সংস্কৃতি মন্ত্রী

নাবালিকা গণধর্ষণ কাণ্ড প্রসঙ্গে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্তের মন্তব্য ঘিরে গতকাল তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছিলো। এই ঘটনার পরের দিনই রাজ্যের সংস্কৃতি মন্ত্রী গোবিন্দ গৌড়ের মন্তব্য বিতর্ক আরও বাড়ালো।
গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্ত
গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্তফাইল ছবি সংগৃহীত

নাবালিকা গণধর্ষণ কাণ্ড প্রসঙ্গে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্তের মন্তব্য ঘিরে গতকাল তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছিলো। এই ঘটনার পরের দিনই রাজ্যের সংস্কৃতি মন্ত্রী গোবিন্দ গৌড়ের মন্তব্য বিতর্ক আরও বাড়ালো। শুক্রবার রাজ্যের মন্ত্রী গোবিন্দ গৌড়ে বলেন – রাজ্যের সমস্ত মহিলার নিরাপত্তার জন্য পুলিশি ব্যবস্থা করা সরকারের পক্ষে সম্ভব নয়।

গোয়া বিধানসভায় এদিন অধিবেশনের বিরতিতে সাংবাদিকদের গৌড়ে জানান – রাজ্যের প্রতিটি মানুষ, প্রতিটি মহিলার জন্য যদি একজন করে পুলিশের ব্যবস্থা করতে হয় তাহলে কত পুলিস লাগবে? এটা সবার আগে বুঝতে হবে। সরকার দায়িত্ব এড়াচ্ছে না। সরকার নিরাপত্তা দিচ্ছে। সরকার মানুষের সঙ্গেই আছে।

রাজ্যের বিজেপি সরকারকে সমর্থন জানানো নির্দল বিধায়ক তথা মন্ত্রী গৌড়ে বলেন – নাবালকদের রক্ষার দায়িত্ব যেমন প্রশাসনের হওয়া উচিৎ তেমনই অভিভাবকদেরও হওয়া উচিৎ।

রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্তের বক্তব্য প্রসঙ্গে গৌড়ে বলেন – মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন যে বাচ্চারা কোথায় যাচ্ছে, কোথায় থাকছে তা দেখার দায়িত্ব সরকারের। এই কথার অর্থ এই নয় যে সরকার পুরো বিষয় থেকে হাত গুটিয়ে নিয়ে দায়িত্ব এড়িয়ে যেতে চাইছে।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্ত
Goa: নাবালিকাদের গণধর্ষণ কান্ডে মুখ্যমন্ত্রীর মন্তব্যের কড়া সমালোচনা কংগ্রেস সহ বিরোধীদের

যদিও রাজ্যের বিরোধীদের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্তের গতকালের বক্তব্যের বিরোধিতা করে ক্ষমা চাইবার দাবি জানানো হয়েছে।

গোয়া বিধানসভায় গত বুধবার এক বিতর্কে মুখ্যমন্ত্রী বলেন – ১৪ বছরের নাবালিকা সারারাত বিচে কী করছিলো তা অভিভাবকদের দেখা উচিত। বাচ্চারা কথা শোনেনি বলে আমরা এই দায়িত্ব সরকার এবং পুলিশের ওপর চাপিয়ে দিতে পারিনা।

গত ২৪ জুলাই দক্ষিণ গোয়ার কোলভা সংলগ্ন বিচে দুই নাবালিকাকে গণধর্ষণ করে চার ব্যক্তি। এই ঘটনায় অভিযুক্ত চারজনকেই গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে একজন সরকারি কর্মচারী। তাঁকে চাকরি থেকে বরখাস্ত করেছে গোয়া প্রশাসন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in