উন্নাও ধর্ষণকাণ্ডে অভিযুক্ত বিধায়কের সাথে ঘনিষ্ঠতা, বাধ্য হয়ে ফের প্রার্থী বদল বিজেপির

অরুণ সিং দাবি করেছেন, এই ঘটনায় প্রাথমিকভাবে তাঁর নাম জড়িত থাকলেও পরে সিবিআই তাঁকে ক্লিনচিট দিয়ে দিয়েছে। কিন্তু এতকিছুর পর দল আর কোনও ঝুঁকি নিতে চায়নি।
উন্নাও ধর্ষণকাণ্ডে অভিযুক্ত বিধায়কের সাথে ঘনিষ্ঠতা, বাধ্য হয়ে ফের প্রার্থী বদল বিজেপির
উন্নাও ধর্ষণকান্ডে অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেনগারফাইল চিত্র

ধর্ষণ মামলায় অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেনগারের ঘনিষ্ঠ হওয়ার কারণে ফের একবার পঞ্চায়েত ভোটের প্রার্থী বদল উত্তরপ্রদেশে। এই নিয়ে এক মাসে দু'বার বাধ্য হয়ে প্রার্থী বদল করতে হল উত্তরপ্রেদেশের বিজেপি সরকারকে।

উন্নাওয়ের জেলা পঞ্চায়েত চেয়ারম্যান পদে অরুণ সিংয়ের নাম মনোনীত করা হয়। কিন্তু নির্যাতিতা বিজেপির এই সিদ্ধান্তের বিরোধিতা করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে আবেদন করেন। আবেদনে ধর্ষিতা জানিয়েছেন, ২০১৯ সালের ২৮ জুলাই তাদের গাড়িতে দুর্ঘটনা ঘটানোর পিছনে যোগ ছিল এই অরুণ সিংয়ের।

উল্লেখ্য, আদালতের পথে যাওয়ার সময় এই পথ দুর্ঘটনায় প্রাণ যায় নির্যাতিতার দুই কাকিমার। নির্যাতিতা ও তার আইনজীবী গুরুতর আহত হন এই দুর্ঘটনায়। এদিকে, অরুণ সিং দাবি করেছেন, এই ঘটনায় প্রাথমিকভাবে তাঁর নাম জড়িত থাকলেও পরে সিবিআই তাঁকে ক্লিনচিট দিয়ে দিয়েছে। কিন্তু এতকিছুর পর দল আর কোনও ঝুঁকি নিতে চায়নি। আসন্ন পঞ্চায়েত চেয়ারম্যান নির্বাচনের জন্য প্রার্থী বদল করে দিয়েছে। জেলা পঞ্চায়েতের নতুন চেয়ারম্যান পদপ্রার্থী করা হয়েছে শাকুন সিংকে। যিনি বিধান পরিষদের প্রাক্তন সদস্য অজিত সিংয়ের স্ত্রী।

২০০৫ সালে অজিত সিংকে গুলি করে হত্যা করা হয়। রাজ্যের নামজাদা মাফিয়া ডন হিসেবেই পরিচিত ছিল অজিত সিং। উন্নাওয়ের জেলা প্রধান রাজকিশোর রাওয়াত বলেন, রাজ্য বিজেপি সভাপতি স্বতন্ত্রদেব সিংয়ের কথায় তিনি জেলা পঞ্চায়েত চেয়ারম্যানের সদস্য পরিবর্তন করে দিয়েছেন।

গত এপ্রিল মাসে বিজেপি কুলদীপ সেনগারের স্ত্রী সংগীতা সেনগারের নাম মনোনীত করে জেলা পঞ্চায়েত ওয়ার্ডের সদস্য হিসেবে। কিন্তু একই ধরণের বিরোধিতার মুখে পড়ে এই প্রার্থীপদ বাতিল করা হয়। একবার ফের, ধর্ষণ-কাণ্ডে যোগসূত্র থাকায় প্রার্থীপদ বাতিল করতে বাধ্য হল রাজ্য বিজেপি।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in