Cabinet Reshuffle: সম্প্রসারণের আগে মন্ত্রীসভা থেকে তিন মন্ত্রীর ইস্তফা

বুধবার মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার এবং মহিলা ও শিশু কল্যাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী দেবশ্রী চৌধুরী।
Cabinet Reshuffle: সম্প্রসারণের আগে মন্ত্রীসভা থেকে তিন মন্ত্রীর ইস্তফা
কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্কফাইল ছবি সংগৃহীত

মন্ত্রীসভা সম্প্রসারণের আগেই একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ইস্তফা দিলেন। বুধবার মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, কেন্দ্রীয় শ্রমমন্ত্রী (রাষ্ট্রমন্ত্রী, স্বাধীন দায়িত্বপ্রাপ্ত) সন্তোষ গাঙ্গোয়ার এবং মহিলা ও শিশু কল্যাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী দেবশ্রী চৌধুরী। এঁদের মধ্যে রমেশ পোখরিয়াল নিশাঙ্ক এবং সন্তোষ গাঙ্গোয়ার স্বাস্থ্যের কারণে ইস্তফা দিচ্ছেন বলে জানিয়েছেন। উল্লেখ্য, আজই সন্ধ্যে ৬টায় কেন্দ্রীয় মন্ত্রীসভা সম্প্রসারণের চূড়ান্ত ঘোষণা করা হবে।

বিজেপি সূত্রে প্রাপ্ত খবর অনুসারে দেবশ্রী চৌধুরীকে সংগঠনের কাজে পাঠানো হবে। ইস্তফা দেবার পর সন্তোষ গাঙ্গোয়ার জানিয়েছেন, পরবর্তী সময়ে তাঁকে কী দায়িত্ব দেওয়া হবে তা তিনি এখনও জানেন না।

জানা যাচ্ছে মন্ত্রীসভা সম্প্রসারণের আগেই আরও কিছু মন্ত্রী ইস্তফা দিতে পারেন। এদিনের সম্প্রসারণে যারা জায়গা পেতে পারেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোয়াল, নারায়ণ রানে, ভূপেন্দ্র যাদব এবং মীনাক্ষী লেখি। এছাড়াও মন্ত্রী অনুরাগ ঠাকুর, পুরুষোত্তম রূপালা এবং জি কে রেড্ডির পদোন্নয়ন ঘটতে পারে বলে জানা গেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in