Cabinet Reshuffle: কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন রবি শঙ্কর প্রসাদ, প্রকাশ জাভড়েকর

কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন রবি শঙ্কর প্রসাদ এবং প্রকাশ জাভড়েকর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অত্যন্ত ঘনিষ্ঠ এই দুই হাই প্রোফাইল মন্ত্রীর পদত্যাগ রাজনৈতিক মহলে বিস্ময় সৃষ্টি করেছে।
রবিশঙ্কর প্রসাদ প্রকাশ জাভড়েকর
রবিশঙ্কর প্রসাদ প্রকাশ জাভড়েকরফাইল ছবি সংগৃহীত

বিস্ময়কর ভাবে কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন রবি শঙ্কর প্রসাদ এবং প্রকাশ জাভড়েকর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অত্যন্ত ঘনিষ্ঠ এই দুই হাই প্রোফাইল মন্ত্রীর পদত্যাগ রাজনৈতিক মহলে বিস্ময় সৃষ্টি করেছে। এর আগে মন্ত্রীসভা থেকে এদিন দফায় দফায় পদত্যাগ করেন রমেশ পোখরিওয়াল নিশাঙ্ক, সন্তোষ গাঙ্গোয়ার, দেবশ্রী চৌধুরী, হর্ষ বর্ধন, বাবুল সুপ্রিয়।

আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের দপ্তর পরিচালনা নিয়ে এর আগেও বারবার প্রশ্ন উঠেছে। এছাড়াও নতুন তথ্যপ্রযুক্তি আইন নিয়ে তাঁর দায়িত্বে থাকা তথ্য প্রযুক্তিমন্ত্রক সংঘাতে জড়িয়ে পড়ে ট্যুইটারের সঙ্গে।

একইভাবে পরিবেশমন্ত্রী প্রকাশ জাভড়েকর নরেন্দ্র মোদী ঘনিষ্ঠ হিসেবেই রাজনৈতিক মহলে পরিচিত। এছাড়াও তিনি বিজেপির মুখপাত্র। সেই হিসেবে প্রকাশ জাভড়েকরের ইস্তফার কারণ খুঁজতে ব্যস্ত রাজনৈতিক মহল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঢেলে সাজাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীসভা। মন্ত্রীরা ইতিমধ্যেই শপথ নিতে শুরু করেছেন। নতুন মন্ত্রীদের শপথ গ্রহণের আগেই এদিন প্রথম মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এবং কেন্দ্রীয় শ্রমমন্ত্রী (রাষ্ট্রমন্ত্রী, স্বাধীন দায়িত্বপ্রাপ্ত) সন্তোষ গাঙ্গোয়ার। তারপরেই পদত্যাগ করেন মহিলা ও শিশু কল্যাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী দেবশ্রী চৌধুরী, শিক্ষা এবং ইলেকট্রনিক ও ‌তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সঞ্জয় ধৌত্রে, ক্রেতাসুরক্ষা প্রতিমন্ত্রী রাও সাহেব ধানভে পাটিল, রাসায়নিক ও সার‌ মন্ত্রী সদানন্দ গৌড়ে, স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে, সামাজিক ন‍্যায়বিচার প্রতিমন্ত্রী রতনলাল কাটারিয়া, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় এবং ছোট ও ক্ষুদ্র শিল্প প্রতিমন্ত্রী প্রতাপ চন্দ্র সারেঙ্গি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in