CAA: সিএএ-তে স্থগিতাদেশ নয়, কেন্দ্রর কাছে তিন সপ্তাহের মধ্যে জবাব চাইলো শীর্ষ আদালত

People's Reporter: প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে মামলার শুনানি হয়। সরকারপক্ষের হয়ে আদালতে ছিলেন কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতা।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টফাইল ছবি সংগৃহীত

সংশোধিত নাগরিকত্ব বিল বা সিএএ-তে কোনও স্থগিতাদেশ নয়। মঙ্গলবার শীর্ষ আদালত একথা জানিয়েছে। যদিও স্থগিতাদেশ না দিলেও আগামী তিন সপ্তাহের মধ্যে এই বিষয়ে কেন্দ্রর কাছ থেকে জবাব চাওয়া হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি হবে ৯ এপ্রিল।

মঙ্গলবার সিএএ-র বিরোধিতা করে করা ২৩৭টি আবেদন একত্রিত করে শুনানি হয় শীর্ষ আদালতে। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে এই মামলার শুনানি হয়। সরকারপক্ষের হয়ে আদালতে ছিলেন কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতা।

২৩৭টি আবেদনের মধ্যে ২০টি আবেদন ছিল সিএএ স্থগিতাদেশ চেয়ে। এদিন আদালতে শুনানি স্থগিতের আবেদন করেন সরকার পক্ষের আইনজীবী তুষার মেহতা। তিনি আদালতে বলেন, মোট ২৩৭টি আবেদন আছে। যার মধ্যে ২০টিতে স্থগিতাদেশ চাওয়া হয়েছে। এই বিষয়ে আমি উত্তর দিতে চাই এবং উত্তর দেবার জন্য সময় প্রয়োজন। তিনি আরও জানান, এই উত্তর দেবার জন্য কেন্দ্রের চার সপ্তাহ সময় প্রয়োজন। এর উত্তরে আদালত কেন্দ্রকে উত্তর দেবার জন্য তিন সপ্তাহ সময় দেয়।

সুপ্রিম কোর্ট
CAA: সিএএ ‘অগ্রহণযোগ্য’, মন্তব্য তামিল সুপারস্টার থালাপতি বিজয়ের
সুপ্রিম কোর্ট
CAA: সিএএ 'ধর্মনিরপেক্ষতার' পরিপন্থী - কেন্দ্রের বিজ্ঞপ্তির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে DYFI!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in