গত বছর কেন্দ্রীয় বাজেট পেশ করার আগে অর্থমন্ত্রী
গত বছর কেন্দ্রীয় বাজেট পেশ করার আগে অর্থমন্ত্রী ফাইল ছবি - সংগৃহীত

Budget Session: সপ্তদশ লোকসভার শেষ অধিবেশন শুরু ৩১ জানুয়ারি, অন্তর্বর্তীকালীন বাজেট পেশ ১ ফেব্রুয়ারি

People's Reporter: শুক্রবার প্রহ্লাদ জোশী জানান, সপ্তদশ লোকসভার শেষ অধিবেশন শুরু হবে ৩১ জানুয়ারি এবং চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এই অধিবেশনে সংসদে বক্তব্য রাখবেন মাননীয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

সংসদে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ হবে আগামী ১ ফেব্রুয়ারি। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ এই বাজেট পেশ করবেন। শুক্রবার একথা জানিয়েছেন কেন্দ্রীয় সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।

শুক্রবার এক এক্স বার্তায় কেন্দ্রীয় মন্ত্রী জোশী জানান, সপ্তদশ লোকসভার শেষ অধিবেশন শুরু হবে ৩১ জানুয়ারি এবং চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এই অধিবেশনে সংসদে বক্তব্য রাখবেন মাননীয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ফেব্রুয়ারি মাসের ১ তারিখ মাননীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ কেন্দ্রীয় অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করবেন।

এবারের অধিবেশনে পূর্ণাঙ্গ বাজেটের পরিবর্তে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করা হবে। কারণ আগামী মাস তিনেকের মধ্যেই লোকসভার নির্বাচন অনুষ্ঠিত হবার কথা।

অন্যান্য বছরের মত এই বছর দীর্ঘ অর্থনৈতিক সমীক্ষা প্রকাশিত হবেনা। বদলে ভারতের অর্থনীতি সংক্রান্ত এক বিস্তারিত রিপোর্ট প্রকাশ করা হবে। ১ ফেব্রুয়ারি অন্তর্বর্তীকালীন বাজেট পেশের আগে এই রিপোর্ট প্রকাশ করা হবে।

গত বছর কেন্দ্রীয় বাজেট পেশ করার আগে অর্থমন্ত্রী
Loksabha Polls 2024: চলতি মাসের শেষেই বিজেপির প্রথম প্রার্থী তালিকা? বাদ পড়তে পারেন সত্তরোর্ধ্বরা
গত বছর কেন্দ্রীয় বাজেট পেশ করার আগে অর্থমন্ত্রী
Loksabha Polls 2024: যে কোনও মূল্যে লক্ষ্য ৪০০ আসন, প্রয়োজনে অন্য দলের নেতাদেরও দলে টানবে বিজেপি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in