'বৃহত্তর জনস্বার্থে' উপরাষ্ট্রপতি নির্বাচনে NDA জোটের প্রার্থীকে সমর্থন করবে BSP: মায়াবতী

টুইটারে মায়াবতী লেখেন, "বৃহত্তর জনস্বার্থ এবং দলের নিজস্ব আন্দোলনের পরিপ্রেক্ষিতে উপরাষ্ট্রপতি নির্বাচনে জগদীপ ধনখড়কে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে BSP। আমি আজ আনুষ্ঠানিকভাবে একথা ঘোষণা করছি।"
মায়াবতী এবং নরেন্দ্র মোদী
মায়াবতী এবং নরেন্দ্র মোদীফাইল ছবি

রাষ্ট্রপতি নির্বাচনের মতো উপরাষ্ট্রপতি নির্বাচনেও এনডিএ জোটের প্রার্থীকে সমর্থন করবে বহুদল সমাজবাদী পার্টি বা বিএসপি। বুধবার একথা জানালেন দলের সুপ্রিমো মায়াবতী। আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র প্রার্থী জগদীপ ধনখড়

বুধবার সকালে নিজের টুইটারে মায়াবতী লেখেন, "এটা সর্বজনবিদিত যে শাসক দল এবং বিরোধীদের মধ্যে সমঝোতা না হওয়ার কারণে দেশের সর্বোচ্চ পদ রাষ্ট্রপতি পদের জন্য নির্বাচন করতে হয়েছে। ফের একই পরিস্থিতি তৈরি হওয়ার কারণে আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি পদের জন্য নির্বাচন হতে চলেছে।"

এর পরের একটি টুইটে তিনি বলেন, "বৃহত্তর জনস্বার্থ এবং দলের নিজস্ব আন্দোলনের পরিপ্রেক্ষিতে উপরাষ্ট্রপতি নির্বাচনে জগদীপ ধনখড়কে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে BSP। আমি আজ আনুষ্ঠানিকভাবে একথা ঘোষণা করছি।"

BSP-র লোকসভাতে ১০ জন এবং রাজ্যসভাতে একজন সাংসদ রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী দলগুলো সম্মিলিতভাবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মার্গারেট আলভাকে প্রার্থী ঘোষণা করেছে। যদিও বিরোধী জোটে থাকা তৃণমূল কংগ্রেস আগেই জানিয়েছে, উপরাষ্ট্রপতি নির্বাচনে দল অংশ নেবে না।

মায়াবতী এবং নরেন্দ্র মোদী
Vice Presidential Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবে না তৃণমূল, কেন এই 'নিরাপদ দূরত্ব'?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in