জমি দখলে অভিযুক্ত বিহারের উপ-মুখ্যমন্ত্রীর ভাই

শুধু জমি দখলই নয়, জমিতে নতুন নির্মাণও শুরু করা হয়েছে। নতুন নির্মাণে বাধা দেওয়া হলে এর ফল ভুগতে হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
জমি দখলে অভিযুক্ত বিহারের উপ-মুখ্যমন্ত্রীর ভাই
রেনু দেবী ফাইল চিত্র- সংগৃহীত

বিহারের উপমুখ্যমন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে বেআইনি জমি দখলের অভিযোগ। পাটনার প্যাটেল নগরের দুই বাসিন্দা এই অভিযোগ দায়ের করেছেন। ব্রহ্মানন্দ সিং ও শ্রবণ কুমার নামে দুই জমির মালিক এই মর্মে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে চিঠি লিখেছেন। চিঠি পাঠানো হয়েছে মুখ্যসচিব এবং ডিজিপিকেও।

ব্রহ্মানন্দ সিং জানিয়েছেন, রবি প্রসাদ ওরফে পিন্নু প্যাটেল নগরে তাঁর জমি দখল করেছে ২১ জুন। শুধু জমি দখলই নয়, জমিতে নতুন নির্মাণও শুরু করা হয়েছে। নতুন নির্মাণে বাধা দেওয়া হলে এর ফল ভুগতে হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এই বিষয়টি নিয়ে উপ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করা হলে রেণু দেবী জানান, ভাইয়ের সঙ্গে তাঁর কোনও যোগাযোগ নেই।

শ্রবণ কুমার জানিয়েছে, তাঁদের এই জমির বর্তমান বাজার মূল্য ৬ কোটি টাকা। সিসিটিভি ফুটেজে জমি দখলের চিত্রটি ধরা পড়েছে। সেই ফুটেজ মুখ্যমন্ত্রী ও অন্যান্য আধিকারিকদের এই ফুটেজ পাঠানো হয়েছে। ঘটনা ঘটার পরই শাস্ত্রীনগর পুলিশ স্টেশনে অভিযোগও দায়ের করা হয়। কিন্তু পুলিশের তরফে কেউই ঘটনাস্থলে আসেনি বলেও অভিযোগ।

এই ঘটনাকে উল্লেখ করে তেজস্বী যাদব টুইট করে জানিয়েছেন, জঙ্গলরাজের পর বিজেপির গুন্ডাগিরি চলছে। উপ মুখ্যমন্ত্রীর ভাই আগ্নেয়াস্ত্র দেখিয়ে দিনের আলোয় জমি দখল করে নিচ্ছে। অভিযুক্ত ব্যক্তি আবার উপ মুখ্যমন্ত্রীর অফিসে জমি মালিকদের টেনে নিয়ে যাওয়ার হুমকিও দিয়েছেন।

- with IANS input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in