হিমাচল প্রদেশে পুর নির্বাচনে জোর ধাক্কা বিজেপির - সোলান ও পালমপুর হাতছাড়া

হিমাচলপ্রদেশের পুর নির্বাচনে বিজেপির হাতছাড়া হল দুই শক্ত ঘাঁটি। চার পুরসভার মধ্যে সোলান ও পালমপুরে পরাজিত হয়েছে বিজেপি। অন্যদিকে মান্ডিতে জয়ী হয়েছে বিজেপি এবং কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নিয়েছে ধর্মশালা
হিমাচল প্রদেশে পুর নির্বাচনে জোর ধাক্কা বিজেপির - সোলান ও পালমপুর হাতছাড়া
সোলানে কংগ্রেস সমর্থকদের জয়ের উল্লাস ছবি সংগৃহীত

হিমাচল প্রদেশের পুর নির্বাচনে বিজেপির হাতছাড়া হল দুই শক্ত ঘাঁটি। চার পুরসভার মধ্যে সোলান এবং পালমপুরে পরাজিত হয়েছে বিজেপি। অন্যদিকে মান্ডিতে জয়ী হয়েছে বিজেপি এবং কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নিয়েছে ধর্মশালা। উল্লেখ্য, এবারই প্রথম হিমাচল প্রদেশে রাজনৈতিক দলের প্রতীকে পুরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোলানে নির্বাচনে জয়লাভের জন্য সর্বশক্তি নিয়োগ করেছিলো বিজেপি। প্রাক্তন রাজ্য সভাপতি ডঃ রাজীব বিন্দালের ওপর আলাদা করে সোলানের দায়িত্ব দেওয়া হয়েছিলো। যদিও সেখানে বিজেপির পরাজয় আটকানো যায়নি।

প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা শান্তাকুমারের এলাকা পালমপুরের মোট ১৫ আসনের মধ্যে বিজেপির ঝুলিতে এসেছে মাত্র ২টি আসন। কংগ্রেস জয়ী হয়েছে ১১ আসনে। বাকি দুই আসনে জয়ী হয়েছে নির্দল প্রার্থীরা।

সোলানের ২৫ আসনের মধ্যে কংগ্রেস জয়ী হয়েছে ১৭ আসনে, বিজেপি পেয়েছে ৭ আসন এবং একটি আসন গেছে নির্দলদের দখলে।

ধর্মশালাতে বিজেপি জয়ী হলেও সেখানে পুরসভার ক্ষমতা দখলের জন্য নির্দলের হাত ধরতে হবে। এই পুরসভায় বিজেপি জয়ী হয়েছে ৮ আসনে। কংগ্রেস জয়ী হয়েছে ৫ আসনে। ৪টি আসন গেছে নির্দলদের দখলে। এই ৪ নির্দলের প্রত্যেকেই বিক্ষুব্ধ বিজেপি। এঁদের সমর্থন নিয়েই এই প্রথমবার ধর্মশালা বিজেপি মেয়র পেতে চলেছে।

মান্ডিতে মোট ১৫ আসনের মধ্যে বিজেপি জয়ী হয়েছে ১১ আসনে এবং কংগ্রেস ৪ আসনে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in