'বিজেপির আয় ৫০% বেড়েছে, আপনার কত বাড়লো?': রেকর্ড আয় বৃদ্ধি নিয়ে কটাক্ষ রাহুল গান্ধীর

২০১৯-২০ অর্থবর্ষে BJP-র আয় বেড়েছে ৫০.৩৪ শতাংশ, যার সিংহভাগই এসেছে ইলেক্টোরাল বন্ড থেকে। রিপোর্ট অনুযায়ী, ২০১৮-১৯ সালে বিজেপির আয় ছিল ২,৪১০ কোটি টাকা। ২০১৯-২০ সালে তা বেড়ে হয়েছে ৩,৬২৩ কোটি টাকা।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল ছবি সংগৃহীত

২০১৯-২০ অর্থবর্ষে বিজেপির আয় বেড়েছে ৫০ শতাংশ। সম্প্রতি এডিআর-এর একটি রিপোর্টে এই তথ‍্য প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের শাসকদলের এই বিপুল আয় বৃদ্ধি নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। জনগণকে আয় কত বেড়েছে তা নিয়ে প্রশ্ন করেছেন তিনি।

এডিআর-এর রিপোর্ট নিয়ে করা একটি মিডিয়ার প্রতিবেদনের স্ক্রিনশট নিজের ট‍্যুইটারে পোস্ট করে রাহুল গান্ধী প্রশ্ন করেন, "বিজেপির আয় ৫০ শতাংশ বেড়েছে। আপনার কত বাড়লো?"

সম্প্রতি প্রকাশিত অ‍্যাসোসিয়েশন ফর ডেমোক্র‍্যাটিক (এডিআর)-এর একটি রিপোর্টে বলা হয়েছে, ২০১৯-২০ অর্থবর্ষে বিজেপির আয় বেড়েছে ৫০.৩৪ শতাংশ, যার সিংহভাগই এসেছে ইলেক্টোরাল বন্ড থেকে। রিপোর্ট অনুযায়ী, ২০১৮-১৯ সালে বিজেপির আয় ছিল ২,৪১০.০৮ কোটি টাকা। ২০১৯-২০ সালে তা বেড়ে হয়েছে ৩,৬২৩.২৮ কোটি টাকা।

অপরদিকে কংগ্রেসের আয় কমেছে ২৫.৬৯ শতাংশ। ২০১৮-১৯ সালে কংগ্রেসের আয় ছিল ৯১৮ কোটি টাকা। ২০১৯-২০ সালে তা কমে হয়েছে ৬৮২.২১ কোটি টাকা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in