আসন্ন বিধানসভা নির্বাচনে এর ফল ভুগবে BJP: মন্ত্রিত্ব না পেয়ে ক্ষুব্ধ উত্তরপ্রদেশের জোটসঙ্গী

সঞ্জয় নিষাদ বলেছেন, "আমি শুধু এটুকু বলবো ২০১৮ সালে প্রবীণ নিষাদ গোরখপুর থেকে যোগী জীকে পরাজিত করেছিলেন। পরে তাঁর জনপ্রিয়তার দিকে তাকিয়ে ২০১৯ সালে বিজেপি আমাদের সাথে জোট করেছে।"
আসন্ন বিধানসভা নির্বাচনে এর ফল ভুগবে BJP: মন্ত্রিত্ব না পেয়ে ক্ষুব্ধ উত্তরপ্রদেশের জোটসঙ্গী
প্রধানমন্ত্রী এবং নিষাদ পার্টির প্রধান সঞ্জয় নিষাদফাইল ছবি

মোদীর নতুন মন্ত্রিসভায় ছেলে এবং সাংসদ প্রবীণ নিষাদের জায়গা না হওয়ায় ক্ষুব্ধ বিজেপির জোটসঙ্গী নিষাদ পার্টির প্রধান সঞ্জয় নিষাদ। বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে তিনি জানিয়েছেন, শীঘ্রই যদি বিজেপি তার ভুল সংশোধন না করে তাহলে উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে দলটি এর ফল ভোগ করবে।

তাঁর প্রশ্ন যদি আপনা দল (সোনেলাল)-এর অনুপ্রিয়া প‍্যাটেল কেন্দ্রীয় মন্ত্রিপরিষদের সদস্য করা যেতে পারে তাহলে তাঁর ছেলেকে কেন করা যেতে পারে না।

উত্তরপ্রদেশে বিজেপির জোটসঙ্গী সঞ্জয় নিষাদ বলেছেন, "আমি শুধু এটুকু বলবো ২০১৮ সালে প্রবীণ নিষাদ গোরখপুর থেকে যোগী জীকে পরাজিত করেছিলেন। পরে তাঁর জনপ্রিয়তার দিকে তাকিয়ে ২০১৯ সালে বিজেপি আমাদের সাথে জোট করেছে। যদি আপনা দল (সোনেলাল)-এর অনুপ্রিয়া প‍্যাটেল মন্ত্রিপরিষদে জায়গা পেতে পারেন, তাহলে সাংসদ প্রবীণ নিষাদ কেন পারেন না? নিষাদ সম্প্রদায়ের লোকজন বিজেপির ওপর ক্ষুব্ধ। তাঁরা বিজেপির সাথে সম্পর্ক ছিন্ন করতে চাইছে। বিজেপি যদি শীঘ্রই তাদের ভুলগুলি সংশোধন না করে তাহলে আসন্ন বিধানসভা নির্বাচনে এর ফল ভুগবে তারা।"

ব‍্যাঙ্গের সুরে তিনি আরো বলেন, ১৬০টি আসনে নিষাদ গোষ্ঠীর প্রভাব রয়েছে। এই সব আসনেই তাঁর ছেলে প্রবীণ নিষাদ জনপ্রিয়, সেখানে অনুপ্রিয়া প‍্যাটেল মাত্র কয়েকটি আসনে জনপ্রিয়।

সঞ্জয় নিষাদের ছেলে প্রবীণ নিষাদ সন্ত কবির নগরের সাংসদ।

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ইতিমধ্যেই নিজের মতামত জানিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন সঞ্জয় নিষাদ। তিনি বলেন, "এবার সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব ওনাদের। তবে আমার ওনাদের প্রতি সম্পূর্ণ বিশ্বাস আছে। ওনারা প্রবীণ নিষাদের দিকটা দেখবেন।"

প্রসঙ্গত, এই মুহূর্তে উত্তরপ্রদেশে নিষাদ পার্টির (NISHAD - Nirbal Indian Shoshit Hamara Aam Dal) মাত্র এক জন বিধায়ক রয়েছেন, যাঁকে ২০১৮ সালে বিধানসভা থেকে সাসপেন্ড করা হয়েছে। সেক্ষেত্রে দেখতে গেলে বিধানসভার ভেতরে নিষাদ পার্টি বিজেপির জোটসঙ্গী নয়। অপরদিকে আপনা দলের ৯ জন বিধায়ক রয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in