জনগণের ক্ষোভের মুখে পড়ে BJP সাংসদ প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে FIR দায়ের কর্ণাটক পুলিশের

একাধিক অভিযোগ জমা পড়ে প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে। গ্রেফতারির দাবি ওঠে। অভিযোগকারীদের মধ্যে রয়েছেন তৃণমূল নেতা তথা বিশিষ্ট RTI কর্মী সাকেত গোখেল, কংগ্রেস নেতা তেহসিন পুণাওয়ালা।
প্রজ্ঞা ঠাকুর
প্রজ্ঞা ঠাকুর ফাইল ছবি

বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে FIR দায়ের করলো কর্ণাটক পুলিশ। ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করার জন্য কর্ণাটকের শিবমোগ্গা জেলার একটি থানায় FIR দায়ের করা হয়েছে ভোপালের সংসদের বিরুদ্ধে।

রবিবার শিবমোগ্গাতে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন 'হিন্দু জাগরণ ভেদিক'-এর দক্ষিণ শাখার বার্ষিক সম্মেলন ছিল। সেই অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় সমস্ত হিন্দুদের বাড়িতে ধারালো ছুরি রাখার পরামর্শ দিয়েছিলেন প্রজ্ঞা ঠাকুর। তাঁর এই মন্তব্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ে থানায়। অভিযোগকারীদের মধ্যে রয়েছেন তৃণমূল নেতা তথা বিশিষ্ট RTI কর্মী সাকেত গোখেল, কংগ্রেস নেতা তেহসিন পুণাওয়ালা।

সমাবেশে নাম না করে একটি বিশেষ সম্প্রদায়ের মানুষদের আক্রমণ করে প্রজ্ঞা ঠাকুর বলেন, "তাদের জিহাদ ছাড়া আর কোনও ঐতিহ্যই নেই। কিছু না হলেই তারা লাভ জিহাদ করে। প্রেম করলেও তারা সেটার মধ্যে জিহাদ নিয়ে আসে। অথচ, আমরা ঈশ্বরকে ভালোবাসি। একজন প্রকৃত সন্ন্যাসী সর্বদা তাঁর ঈশ্বরকে ভালোবাসে।"

তিনি বলেন, "সন্ন্যাসীরা বলেন, ভগবানের সৃষ্ট এই পৃথিবীতে সকল অত্যাচারী ও পাপীর অবসান ঘটাতে হবে, নইলে এখানে ভালোবাসার প্রকৃত সংজ্ঞা টিকবে না। তাই লাভ জিহাদে জড়িতদের শাস্তি দিন। আপনার মেয়েদের রক্ষা করুন, তাদের সঠিক মূল্যবোধ শেখান।"

এরপরই মালেগাঁও বিস্ফোরণ মামলার মূল অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুর হিন্দুদের উদ্দেশ্য করে বলেন, "আপনারা বাড়িতে অস্ত্র রাখুন। কিছু না পেলে, অন্তত শাকসবজি কাটার জন্য ব্যবহৃত ছুরি সবসময় ধার দিয়ে রাখবেন। জানি না কখন কী পরিস্থিতি তৈরি হবে। প্রত্যেকেরই আত্মরক্ষার অধিকার আছে। যদি কেউ আমাদের বাড়িতে অনুপ্রবেশ করে এবং আমাদের আক্রমণ করে, তাদের উপযুক্ত জবাব দেওয়ার অধিকার আমাদের আছে।"

বিজেপি সাংসদের এই বিতর্কিত মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই দেশজুড়ে ক্ষোভ তৈরি হয়। গ্রেফতারির দাবি ওঠে। চাপের মুখে পড়ে তাঁর বিরুদ্ধে FIR দায়ের করেছে কর্ণাটক পুলিশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in